অবতক খবর,৯ আগস্ট,মালদা:সানু ইসলাম: পঞ্চায়েতের বোর্ড গঠনে বাম কংগ্রেসের জোটকে সমর্থন করলেন পদ্ম শিবির।এমনই ঘটনা দেখা গেল মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লকের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতে। সিপিএম ও কংগ্রেস জোটের সংখ্যাগরিষ্ঠ আসন থাকা সত্বেও পঞ্চায়েতের বোর্ড গঠনে গেরুয়া শিবিরের জয়ী প্রার্থীরা সমর্থন করলেন সিপিএম ও কংগ্রেসের জোটকে।

এদিন পাশাপাশি উড়ছে হাত ও কাস্তে হাতুড়ি তারার সঙ্গে পদ্ম আঁকা পতাকাও। উল্লাসে মাতোয়ারা কংগ্রেস সিপিএম সঙ্গে বিজেপির কর্মীরা। মতাদর্শগতভাবে বহু যোজন পার্থক্য থাকলেও পঞ্চায়েত স্তরে অন্য কাহিনি। তৃণমূলকে দূরে রাখতে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লকের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠনে সিপিএম ও কংগ্রেসকে সমর্থন জানাল বিজেপি বলে দাবি করলেন বিজেপির নেতৃত্ব।

উল্লেখ্য মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লকের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের মোট ১৯ টি আসনের মধ্যে ৬ টি আসনে কংগ্রেস, ৪ টি আসনে সিপিআইএম ,৩ টি আসনে বিজেপি, ৬ টি আসনে তৃণমূল কংগ্রেস জয়লাভ করেন।আজ বোর্ড গঠনে ১৩- ৬ ভোটের ব্যবধানে কংগ্রেসের প্রধান হলো বিদায়ী প্রধান বিমান বিহারী বসাকের মেয়ে বর্ষা বসাক এবং সিপিআইএম উপপ্রধান হলো আবু জহর।

জাতীয় স্তরে মোদি সরকারকে উৎখাত করা উদ্দেশে, একজোট হয়েছে কংগ্রেস, তৃণমূল ও সিপিএম। কিন্তু, রাজ্য স্তরে তৃণমূলের বিরুদ্ধে লড়ে যাচ্ছে বিজেপি-কংগ্রেস ও সিপিএম। পঞ্চায়েত স্তরে যে অনেক সমীকরণ বদলে যায়, তার উদাহরণ হয়ে থাকল মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লকের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েত।