অবতক খবর,২৩ মার্চঃ বিশাল স্কুল ঘর আছে।আর আছে বিরাট খেলার মাঠ থেকে শুরু করে পঠন-পাঠনে যাবতীয় সামগ্রী। কিন্তু স্কুলে ছাত্র নেই, শিক্ষকও নেই। সেই দৃশ্যই দেখা যাচ্ছে হুগলির আরামবাগের চুনাইট জুনিয়ার হাইস্কুলে। স্কুলের পরিকাঠামো এতটাই উন্নত বহু ছাত্র-ছাত্রী অনাসে পঠন-পাঠন করতে পারবে। স্কুলের পানীয় জল, মিড ডে মিলের ঘর,বিদ্যুৎ সংযোগ ছাত্রছাত্রীদের জন্য খেলার মাঠ থেকে শুরু করে শ্রেণিকক্ষ সবই আছে। কিন্তু শিক্ষক নেই ছাত্র নেই নিস্তব্ধ এক প্রাসাদ যেন মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। বর্তমানে এই জুনিয়র স্কুলটির রাজ্য সরকারের ব্ল্যাকলিস্টের তালিকায় চলে যায় আর তা জানাজানি হতে হইচই পড়ে যায় গ্রাম জুড়ে।

এই বিষয়ে স্থানীয় বাসিন্দারা জানান স্কুলে যদি শিক্ষক না থাকে তাহলে কি ছাত্র ভর্তি হয়। এই জুনিয়ার স্কুলটা একটা টাইম প্রচুর ছাত্র ছাত্রী ছিল গ্রামের কিন্তু শিক্ষকের অভাবে বন্ধের মুখে। বর্তমানে এই কুলে সরকার থেকে শিক্ষক না দেওয়ার জন্য এই অবস্থা। তিনি বলেন স্কুলের যে সমস্ত শিক্ষক শিক্ষিকারা অবসরপ্রাপ্ত তাদেরকে দিয়ে পঠন-পাঠন করানোর জন্য এলাকার অভিভাবকরা অন্যত্র স্কুলে নিয়ে চলে যাচ্ছে। তারা সকলেই বলছেন যদি নতুন করে শিক্ষক দেয় তাহলে হয়তো এত সুন্দর পরিবেশে স্কুল নষ্ট হবে না বলে মনে করছেন।

অন্যদিকে পাশের প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক বলেন শিক্ষকের অভাবে অবসরপ্রাপ্ত শিক্ষকদের দিয়ে পঠন-পাঠন চলছিল ছাত্র-ছাত্রীদের এবং বেশিরভাগ সময়েই তারাও চলে যাচ্ছিল যার কারনে শিক্ষকের অভাবে স্কুল বন্ধ হয়ে গেছে বলে জানিয়েছেন।