অবতক খবর,১২ সেপ্টেম্বরঃ ১১ সেপ্টেম্বর ২০২২ তারিখ, সকালে , দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে জেলার সীমান্ত এলাকায় মোতায়েন করা ৬৮ ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স , রাংঘাটের সীমান্ত চৌকির জওয়ানরা তত্পরতা দেখিয়ে ৮১ টি সোনার বিস্কুট সহ একজন চোরাকারবারীকে ধরে ফেলে। যা সে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে নিয়ে আসছিল। জব্দকৃত বিস্কুটের মোট ওজন ৯.৭৯২ কেজি যার বাজার মূল্য ৫,০২,৮৩,৫১১/- টাকা।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম নাজিম মন্ডল, বয়স- ৩১ বছর, পিতা- মৃত. অনচার মন্ডল, গ্রাম- কুলিয়া, জেলা- উত্তর ২৪ পরগণা, পশ্চিমবঙ্গ। জিজ্ঞাসাবাদে জানা যায় , সে আজ আন্তর্জাতিক সীমান্তের কাছে কৃষিকাজ করতে গিয়েছিল। সেখানে এক বাংলাদেশি তাকে সোনার বিস্কুট দিয়েছিল যা নিয়ে সে তার গ্রামের দিকে আসছিল, তখন বিএসএফ জওয়ানরা তাকে ধরে ফেলে।

চার দিনে এই তৃতীয় বার ধরা পড়ে।

এর আগে, ০৭এবং ০৯ সেপ্টেম্বর ২০২২ তারিখ এতেও , ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স , সীমান্ত চৌকি মামা ভাগিনার জওয়ানরা মোট ২.৪০ কোটি টাকার ৪০ টি বিস্কুট জব্দ করেছিল। আর প্রতিনিয়ত চোরাকারবারিদের পরিকল্পনা নস্যাৎ করে তাদের সোনা জব্দ করতে সফল হচ্ছে।

আটককৃত স্বর্ণের বিস্কুটসহ আটক ব্যক্তিকে বাগদাহ কাস্টমস বিভাগে হস্তান্তর করা হয়েছে।

মিঃ যোগেন্দ্র অগ্রবাল, ৬৮ ব্যাটালিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্সের কমান্ডিং অফিসার বলেছেন যে দিন দিন চোরাকারবারীরা ভারত-বাংলাদেশ সীমান্তে নতুন উপায়ে পাচারের চেষ্টা করে কিন্তু আমাদের জওয়ানদের সতর্কতার কারণে তাদের পরিকল্পনা পূরণ হয় না। তিনি আরও বলেন, আমরা আন্তঃ সীমান্ত অপরাধ প্রতিরোধে প্রতিশ্রুতিবদ্ধ।