অবতক খবর,২৯ মার্চ: আজ কাঁচরাপাড়া পৌরসভার চেয়ারম্যান কমল অধিকারী সকল ব্যবসায়ী এবং কাঁচরাপাড়ার সকল ব্যবসায়ী ইউনিটের সাথে এক গুরুত্বপূর্ণ বৈঠক করলেন। বৈঠকের মূল বিষয়বস্তু ছিল প্লাস্টিক ব্যাগের ব্যবহার বন্ধ করা নিয়ে।

কাঁচরাপাড়া পৌরসভার পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি জারি করে কাঁচরাপাড়া পৌরাঞ্চলের সকল নাগরিক এবং ব্যবসায়ীদের জানানো হয়েছে, পরিবেশকে দূষণমুক্ত সুন্দর স্বচ্ছ ও স্বাভাবিক রাখতে বিগত ৩০.৯.২১ তারিখ থেকে পৌরাঞ্চলের বিভিন্ন বাজার,দোকান ও জনবহুল স্থান গুলোতে ৭৫ মাইক্রনের কম এবং কোম্পানির ছাপ বিহীন প্লাস্টিক ব্যবহার বন্ধ করার অভিযান শুরু হয়েছিল। এই অভিযানে যথেষ্ট সাড়া পাওয়া গেছে মানুষের। সেই কারণে পৌরসভার পরবর্তী সিদ্ধান্ত আগামী ৫.৪.২২ থেকে পৌরাঞ্চলের সমস্ত ক্রেতা-বিক্রেতার কাছে ৭৫ মাইক্রনের কম এবং কোম্পানির ছাপ বিহীন প্লাস্টিক ব্যাগ ও থার্মোকলের বিভিন্ন সামগ্রী ব্যবহার করতে দেখা গেলে পৌর কর্তৃপক্ষ ৫০-৫০০ টাকা জরিমানা করবে।

পৌরসভার এই সিদ্ধান্ত শুনেই ব্যবসায়ীরা পৌরপ্রধানকে জানান, বিগত প্রায় এক বছর ধরে এই অভিযান চললেও এখনো সচেতন নন ব্যবসায়ী ও সাধারণ মানুষ। সুতরাং তাদের যেন আর কিছুদিন সময় দেওয়া হয়। যাতে তারা ব্যবসায়ী এবং সাধারণ মানুষকে এ বিষয়ে আরও সচেতন করতে পারেন।