অবতক খবর,২২ আগস্ট,বাঁকুড়া:- ৪ দিনের পুলিশি হেফাজতে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়!
কি কি অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে? দেখুন ‘শ্যামলীলা’র বিস্তারিত!

কোটি কোটি সরকারি টাকা তছরূপের অভিযোগে আজ সকালেই গ্রেপ্তার হওয়া বিষ্ণুপুরের প্রাক্তন পৌর প্রশাসক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে ৪ দিনের পুলিশি হেফাজত দিল বিষ্ণুপুর মহকুমা আদালত।

বিষ্ণুপুর থানার পক্ষ থেকে দশ দিনের PC চাওয়া হয়েছিল।

উল্লেখ্য, পূর্ব তদন্তের ভিত্তিতে বিষ্ণুপুরের মহকুমা শাসকের আনা একাধিক দুর্নীতির অভিযোগের ভিত্তিতেই এই গ্রেপ্তারি বলে জানা গেছে।

কিন্তু ঠিক কি কি অভিযোগ রয়েছে বর্ষীয়ান এই নেতার বিরুদ্ধে?
কোন দোষেই বা গ্রেপ্তার করল তাকে পুলিশ।

সরকারি আইনজীবী ইন্দ্রনারায়ণ বিশ্বাস জানিয়েছেন, শ্যামাপ্রসাদ মুখার্জির বিরুদ্ধে ভারতীয় সংবিধানের ৪৭১, ৪০৯, ৪২০, ৪০৬, ৪৬৫, ৪৬৭, ৪২০-বি, ৬৬ ডিটি ধারায় টাকা তছরূপ, জাল নথি বানানো সহ একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে থানায়, যার পরিপ্রেক্ষিতে আদালত শুরু করেছে মামলা।

এদিকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আইনজীবীর দাবি, এই বর্ষীয়ান নেতাকে রাজনৈতিক দ্বন্দ্বের ভিত্তিতে মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছে।

তিনি জানিয়েছেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের হাতে নেওয়া ৩৫ টি সরকারি প্রকল্পের কাজ শেষ হয়েছে, ৪ টি প্রকল্পের কাজ শেষের মুখে এবং ১৫ টি প্রকল্পের কাজ চলছে। এর মধ্যে আর্থিক দুর্নীতি কিভাবে হতে পারে সে বিষয়েও প্রশ্ন তুলেছেন আইনজীবী। এছাড়াও তাঁর দাবি,এই বর্ষীয়ান নেতাকে রাজনৈতিক কারণেই ফাঁসানো হয়েছে, যা স্পষ্ট হয়েছে তার গ্রেপ্তারির কারণেই।

এদিকে এই ঘটনাকে ঘিরে বেশ সরগরম বিষ্ণুপুরের রাজনীতি। বিজেপির দাবি, তৃণমূল বিরোধীদের দমিয়ে রাখতে এভাবেই আইনকে ব্যবহার করছে।

এ প্রসঙ্গে একই কথা বলেন বাঁকুড়ার বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার।

যদিও এই বিষয়টি সম্পর্কে সম্পুর্ন অবগত নয় বলে কোনো মন্তব্য করেননি বিষ্ণুপুরের নব পৌর প্রশাসক অর্চিতা বিদ।