অবতক খবর: দুই বিজেপি প্রার্থীকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের কাছ থেকে ৪০ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে বলে পুলিশের দাবি। ধৃত বিক্রম ঠাকুর ভুরকুন্ডা গ্রাম পঞ্চায়েতের ৩২ নম্বর বুথে বিজেপির প্রার্থী ছিলেন। আরেক ধৃত বাসুদেব চক্রবর্তী হাবড়া ২ নম্বর ব্লকের ৫ নম্বর পঞ্চায়েত সমিতির আসনে বিজেপির টিকিটে দাঁড়িয়েছিলেন। শনিবার মসলন্দপুরের প্রতাপনগর থেকে দুই বিজেপি প্রার্থীকে গ্রেফতার করে গোবরডাঙা থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, শনিবার রাত ৯টা নাগাদ নাকা চেকিংয়ের সময় মোটরবাইকে করে যাচ্ছিলেন বাসুদেব চক্রবর্তী। তাঁর সঙ্গে ছিলেন বিক্রম ঠাকুর।চেকিংয়ে তাঁদের দাঁড়াতে বলা হলে রাজি হননি। তার পরই পুলিশের সন্দেহ তৈরি হয়। পুলিশের দাবি, তল্লাশিতে তাঁদের মোটরসাইকেল থেকে অন্তত ৪০ রাউন্ড গুলি উদ্ধার হয়। সম্ভবত তাঁরা বেআইনি ভাবে সেগুলি বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলেন। প্রথমে তাঁদের আটক করে গোবরডাঙা থানার পুলিশ। পরে দু’জনকেই গ্রেফতার করা হয়। রবিবার ধৃতদের বারাসত আদালতে পেশ করা হবে।

বিজেপির দাবি,অন্যায় ভাবে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। বিজেপি দাবি করেছে, বাসুদেব চক্রবর্তীর লাইসেন্সপ্রাপ্ত একটি আগ্নেয়াস্ত্রও রয়েছে। যেহেতু তিনি নির্বাচনে লড়েছিলেন, তাই রাজ্য নির্বাচন কমিশনের নির্দেশে ওই আগ্নেয়াস্ত্র জমা রাখেন বাসুদেব। গত ১১ তারিখ ওই আগ্নেয়াস্ত্র ফেরত পাওয়ার জন্য মহকুমাশাসকের কাছে আর্জি জানিয়েছিলেন বাসুদেব বাবু। যদিও অশোকনগরের তৃণমূল বিধায়কের দাবি, এদের দুজনেরই দুষ্কৃতীদের সঙ্গে যোগাযোগ রয়েছে।