অবতক খবর,২৩ জুলাইঃ আজ শ্রাবণ মাসের প্রথম রবিবার ,আজ থেকে দূর দূরান্ত থেকে মানুষ বৈদ্যবাটি বিভিন্ন ঘাট থেকে জল তুলে পায়ে হেঁটে শৈবতীর্থ তারকেশ্বর এর দিকে রওনা দেবে ।

সেই ছবি চোখে পড়ছে সকাল থেকেই, দূর দূরান্ত থেকে পুণ্যার্থীরা আসছেন ।বৈদ্যবাটি নিমাইতীর্থ ঘাট থেকে জল তুলে কাধে বাঁক নিয়ে ২৭ কিলোমিটার পথ পায়ে হেঁটে তারকেশ্বর এর পথে রওনা দিচ্ছেন।বৈদ্যবাটি নিমাই তীর্থ ঘাট এবং আশেপাশে এলাকায় রয়েছে কড়া নিরাপত্তা। কিন্তু করা নিরাপত্তা থাকলেও অন্যান্য বছরের থেকে এ বছর পুণ্যার্থীর ঢল কিছুটা হলেও কম ।
সেই জন্য অনেক তাই আর্থিক ঝুঁকির মধ্যে রয়েছে স্থানীয় ব্যবসায়ীরা ।
এক পুণ্যার্থী জানায় “বহরমপুর থেকে আসছি প্রথম বছর এসেছি, নিমাই থেকে জল তুলে পায়ে হেঁটে তারকেশ্বরের দিকে যাব । এখানে নিরাপত্তা ব্যবস্থা খুব ভালো লোক জমতে দিচ্ছে না।”
নিমাইতীর্থ ঘাটের এক স্থানীয় ব্যবসায়ী জানান ” এ বছর বাজার ভালো না, লোক অন্যান্য জায়গা থেকে বাক সাজিয়ে নিয়ে আসছে এখান থেকে জল তুলে নিয়ে চলে যাচ্ছে। অন্যান্য বছরের থেকে ভিড় অনেক কম আমরা লেবার নিয়ে বসে আছি। অনেক টাকার মাল তুলেছি, জানিনা কি হবে। কথায় আছে আশায় চাষা মরে তাই আসা নিয়ে বসে আছি।”
আর এক ব্যবসায়ী জানান “এবারে বাজার খুব খারাপ, শ্রাবণ মল মাস পড়ে গেছে বলে মানুষ বাবার কাছে কম যাচ্ছে। সকাল থেকে যা ভিড় হওয়ার কথা তার ৫০ শতাংশ হয়েছে।।এখনো তিন সপ্তাহ বাকি আছে আশায় বুক বেঁধে বসে আছি অনেক টাকার মাল তুলেছি জানিনা কি হবে।”