অবতক খবর, সংবাদদাতা :: এরাজ্যের ২৯৪ টি বিধানসভা আসনের মধ্যে এখন হাইভােল্টেজ লড়াই নন্দীগ্রাম বিধানসভা । আর যেখানে তৃণমূলের প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায় , ঠিক তার উল্টো দিকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন শুভেন্দু অধিকারী । তবে ইতিমধ্যেই হলদিয়ায় তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায় তার মনােনয়নপত্র জমা দিয়েছেন ।

শুক্রবার নন্দীগ্রামের সােনাচূড়ায় সিংবাহিনী ও জাঙ্কীনাথ মন্দিরে পুজো দিয়ে শহীদতে মাল্যদান করে শহীদ পরিবারের সাথে কথা বলেন । এরপর জানকীনাথ মন্দিরে শুভেন্দু অধিকারীর জন্য একটি যজ্ঞের আয়ােজন করা হয়েছিল । ওই যজ্ঞে শুভেন্দু অধিকারী অংশগ্রহণ করেন ।এরপর মঞ্জুশ্রীতে সভা করেন তিনি । হলদিয়ায় ক্ষুদিরাম মােড় থেকে শুরু শুভেন্দু অধিকারীর রােড শাে । মহকুমা শাসকের দফতর পর্যন্ত রােড শাে হয় । সেই রােড শােতে তার সাথে উপস্থিত ছিলেন ২ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং ধর্মেন্দ্র প্রধান ।

এরপর হলদিয়া মহকুমা শাসকের দফতরে মনােনয়নপত্র পেশ করেন শুভেন্দু । সব মিলিয়ে রাজ্য রাজনীতির মধ্যে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র এখন হাই ভােল্টেজের লড়াই এটাই মনে করছে সারা রাজ্য থেকে সারা দেশের রাজনৈতিক পর্যবেক্ষকরা । বিজেপি সূত্রে খবর , ১৫ এবং ১৯ মার্চ পর পর দু’টি বাংলা সফর হতে পারে অমিতের । তার মধ্যেই একদিন নন্দীগ্রামে তার সমাবেশ করার পরিকল্পনা করেছে বিজেপি । আর সেটা হবে একেবারে নন্দীগ্রামের ভিতরে কোনও মাঠে । পাশাপাশি নন্দীগ্রামের জন্য প্রচারে আসতে পারেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ । এখনও পর্যন্ত যা ঠিক আছে , তাতে যােগীর সমাবেশ হবে তেখালির মাঠে । তবে মােদি – শাহর থেকেও যােগীর সমাবেশ নিয়ে বেশি উতসাহ বিজেপি – র । বুধবার সেটা বুঝিয়ে দিয়েছেন শুভেন্দুও ।