অবতক খবর,৪ জানুয়ারি : পরপর দুদিনে দুবার দেশের দ্রুতগামী ট্রেনে পাথ ছোড়ার ঘটনা ঘটল বাংলার বুকে। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে নাগরিক মহলে। ফের হামলা বন্দে ভারত এক্সেপ্রেসে। ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ। পরপর দুদিনে দুবার দেশের দ্রুতগামী ট্রেনে পাথ ছোঁড়ার ঘটনা ঘটল বাংলার বুকে। মঙ্গলবার হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাওয়ার পথে হামলা হয়। হামলার জেরে সি৩, সি৬ কোচের জানালার কাচ ভেঙে গিয়েছে বলে জানা যাচ্ছে।

রেল সূত্রে খবর, এদিন ফিরতি মালদায় ট্রেনটির ইনপেকশন করছিলেন রেল কর্মীরা। সেখানেই রেল কর্মীরা দেখেন সি৩ এবং সি৬ কামরার জানলায় পাথরের দাগ রয়েছে। তখনই তাঁরা হামলার কথা উপর মহলে জানান। দুপুর একটার আশপাশের সময়ে এই ঘটনা ঘটে থাকতে পারে বলে মনে করছে রেল। প্রসঙ্গত, ভোরে হাওড়া ছেড়ে নিউ জলপাউগুড়িতে দেড়টা নাগাদ নিউ জলপাইগুড়িতে ঢোকার কথা বন্দে ভারত এক্সপ্রেসের। রেল কর্তার মত, অন্তিম স্টেশনে ঢোকার কিছু আগেই বা আশপাশের এলাকা থেকে ট্রেনটিতে হামলা হয়ে থাকতে পারে। যার ফলে ক্ষতিগ্রস্ত হয় দুটি কামরা।

নতুন বছরের শুরু থেকে বাংলার বুকে যাত্রা শুরু করেছে বন্দে ভারত। তবে যাত্রা শুরুর দ্বিতীয় দিনেই দেখা যায় বিপত্তি। সোমবার মালদহের সামসির কুমারগঞ্জের কাছে ট্রেনটি লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে জানা যায়।  তাতে ট্রেনটির একটি দরজার কাচ ক্ষতিগ্রস্ত হয়। তবে যাত্রীদের কোনও আঘাত লাগেনি। এবার ফের একই ঘটনা ঘটায় তা নিয়ে উদ্বেগের বাতাবরণ তৈরি হয়েছে যাত্রীদের মধ্যে।