অবতক খবর,২৭ এপ্রিল: সম্প্রতি একটি জনপ্রিয় দৈনিক সংবাদপত্রে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, এসএসসি নিয়োগ নিয়ে যে দুর্নীতি হয়েছে, তাতে বড় হাত রয়েছে বীজপুরের দুবারের প্রাক্তন বিধায়ক শুভ্রাংশু রায়ের। মুকুল পুত্র তথা বীজপুরের প্রাক্তণ তৃণমূল বিধায়ক যিনি গত বিধানসভা নির্বাচনে বীজপুর থেকেই বিজেপির টিকিটে লড়াই করে এখন আবার তৃণমূলে। শুধু তাই নয়, এখন তিনি হয়েছেন কাঁচরাপাড়া পৌরসভার ভাইস চেয়ারম্যান। সেই শুভ্রাংশু রায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলল বিজেপি।

একই সঙ্গে অভিযোগ তোলা হয়েছে রামনগরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে। বিজেপির দাবি, ২০১৩ সালে তৃণমূলের বিধায়ক থাকার সময়ে স্কুল সার্ভিস কমিশনকে একটি তালিকা পাঠিয়েছিলেন শুভ্রাংশু। ৯২ জনের নাম ও রোল নম্বরের ওই তালিকার নীচে শুভ্রাংশুর সই ও বিধায়কের সিলমোহর ছিল।

মঙ্গলবার এসএসসিতে নিয়োগ দুর্নীতির অভিযোগে বিকাশ ভবন অভিযান করে বিজেপি যুব মোর্চা। সুকান্ত ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। ব্যারিকেড ভেঙে মিছিল এগোতে গেলে জলকামান চালায় পুলিশ।

একই অভিযোগ অখিল এবং বলাগড়ের তৎকালীন বিধায়ক অসীমকুমার মাঝির বিরুদ্ধে। এই দু’জন ২০১৩ সালে নিজেদের লেটার হেডেই রোল নম্বর-সহ নামের তালিকা পাঠিয়ে চাকরির জন্য সুপারিশ করেছিলেন বলে অভিযোগ বিজেপির।

মঙ্গলবার দলের রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে এই তালিকাগুলি প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেন, ‘‘আমরা বার বার বলে এসেছি যে, এসএসসি-র নিয়োগে বড় রকমের দুর্নীতি হয়েছে। মেধাতালিকাকে গুরুত্ব না দিয়ে বেছে বেছে তৃণমূলকর্মীরা চাকরি পেয়েছেন। এখন আদালতও এসএসসি নিয়োগে দুর্নীতি হয়েছে বলে মনে করছে। আগামী দিনে সিবিআই তদন্ত হলে এই তিনটি তালিকা বড় প্রমাণ হিসেবে গণ্য হবে।’’