অবতক খবর,১৪ জুনঃ পঞ্চায়েত নির্বাচনের নমিনেশন জমা দেওয়ার দিন আগামীকাল অর্থাৎ ১৫ই জুন। সূত্রে জানা যাচ্ছে, আগামীকাল অন্তিম দিনে দেখা যাবে বড়সড় একটা ভাঙ্গন এবং গন্ডগোল। জানা গেছে যে, ব্যারাকপুর লোকসভার অন্তর্গত যে পঞ্চায়েত অঞ্চলগুলি রয়েছে সেখানে বেশিরভাগ ক্ষেত্রেই প্রার্থীদের নাম ঘোষণা করে দেওয়া হয়েছে। কিন্তু কাঁপা-চাকলা,জেঠিয়া,পলাশি-মাঝিপাড়া পঞ্চায়েত গুলিতে প্রার্থীদের নাম এখনো ঘোষণা করা হয়নি। সূত্রে জানা যাচ্ছে প্রার্থীদের নাম চলে এসেছে। কিন্তু যিনি ব্লক সভাপতি রয়েছেন অর্থাৎ রবি নিয়োগী তিনি নামগুলো চেপে রেখেছেন। কারণ যেভাবে গোষ্ঠীদ্বন্দ্ব বৃদ্ধি পাচ্ছে,টিকিট নিয়ে যেভাবে মারামারি হচ্ছে তাতে বলা যেতে পারে একটা ভয় কাজ করছে এখানকার নেতৃত্বদের মধ্যে।

সূত্রের খবর,যদি আজ নাম ঘোষণা করে দেওয়া হয় তবে আগামীকাল হয়তো অনেক প্রার্থী নির্দল হয়ে দাঁড়াতে পারে। সেই ভয়ে তারা নাম ঘোষণা করতে চাইছে না। কিন্তু সূত্রে জানা যাচ্ছে, আগামীকাল অনেক প্রার্থীই নমিনেশন দেবেন। কারণ আগামীকাল অন্তিম দিন যদি প্রার্থী তালিকায় নাম থাকে তাহলে তারা নির্দল প্রার্থী হিসেবে নিজেদের নাম তুলে নেবেন, আর যদি নাম না থাকে তবে তারা নির্দল প্রার্থী হিসেবে নমিনেশন জমা দেবেন।

এ প্রসঙ্গে বেশ কয়েকজন নেতা-নেত্রীর সঙ্গে কথা বললে তারা জানালেন, যাই হয়ে যাক না কেন আগামীকাল নমিনেশন জমা করতেই হবে। হয়তো আগামীকাল কোনো গন্ডগোল হতে পারে। কিন্তু তারা সকল মিডিয়ার কাছে অনুরোধ করেছেন যাতে তারা উপস্থিত থাকেন। কারণ আগামীকালই নেতাদের আসল রূপ সামনে আসবে।

তবে আমাদের কাছে খবর রয়েছে, কিছু নেতা ইস্তফা দিতে চলেছেন। যা করার আজ রাতে কিংবা কাল সকালের মধ্যেই তারা করবেন। কারণ তারা জানিয়েছেন এই ব্যারাকপুর অঞ্চলে যে সকল নেতা রয়েছেন, তাদের উপর আর ভরসা করা যাচ্ছে না। তাদের বক্তব্য,যেভাবে দল তাদের অসম্মান করছে তাতে এই দলে না থাকাই শ্রেয়। কারণ আগামীকাল নমিনেশনের অন্তিম দিন আর এখনো প্রার্থী ঘোষণা হয়নি। আর এতেই ক্ষুব্ধ বেশ কিছু নেতা-নেত্রীরা।

তবে আগামীকাল যে একটা বড়সড় ভাঙ্গন এবং গন্ডগোল হতে চলেছে তা বেশ কিছু নেতা-নেত্রীর মুখে শোনা যাচ্ছে।