অবতক খবর, নরেশ ভকত, বাঁকুড়া ::  বাঁকুড়া জেলার গঙ্গাজলঘাটি থানার রাধাকৃষ্ণপুর গ্রামে এই ঘটনা ঘটে। রবিবার সন্ধ্যায় গ্রামবাসিদের সাথে হাতি তাড়াতে যায় শ্রীকান্ত লোহার (৩৫) নামে এক যুবক। হাতি তাড়াতে গিয়ে আচমকাই ওই দাঁতালের সামনে পড়া যায় শ্রীকান্ত। ওই দাঁতাল হাতিটি তাকে শুঁড়ে পেঁচিয়ে আছড়ে মেরে ফেলে। খবর পেয়ে গঙ্গাজলঘাটি থানার পুলিশ ঘটনাস্থলে আসে। কিন্তু তখনও বন দপ্তরের কোন আধিকারীক বা কর্মী আসেনি।

ফলে গ্রামবাসীরা পুলিশ কে মৃতদেহ তুলতে বাধা দেয়। এবং পুলিশকে ঘিরে গ্রামবাসীরা বিক্ষোভ দেখাতে থাকেন। শেষে পুলিশ মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিলে বিক্ষোভ তুলে নেওয়া হয়। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে পাঠায় পুলিশ।

গ্রামবাসীর চাপে পড়ে রাত্রিতে বন দপ্তরের লোকজন এসে হাতি তাড়ানোর কাজে নেমে পড়ে। রাতে হাতিটিকে গ্রাম থেকে তাড়ানো হলেও সকালে গ্রামের কাছাকাছি ওই দাঁতাল হাতিটিকে এলাকায় ঘুরে বেড়াচ্ছে বলে গ্রামবাসীদের দাবী। গ্রামবাসীরা জানায়, এলাকায় ১২ টি হাতি রয়েছে, বন দপ্তর এই হাতিদের ঠিকঠাক রাখতে না পারলে আবারও গ্রামবাসীর প্রাণহানি হতে পারে ও ফসলের ক্ষতি হতে পারে। তাই গ্রামবাসীরা বন দপ্তরের ওপর ভরসা না রেখে এখন থেকে নিজেরাই গ্রাম রক্ষা করবেন বলে জানান।