অবতক খবর, সংবাদদাতা :: বসিরহাট মহাকুমার হাড়োয়া ব্রিজ সংলগ্ন এস এস মার্কেট এলাকার বোমা ও আগ্নেয়াস্ত্র কাণ্ডের মূল পান্ডা গ্রেপ্তার জাকির হোসেন । নজর নগর গ্রাম থেকে গতকাল রাতে হাড়োয়া থানার পুলিশ তার বাড়ি থেকে গ্রেপ্তার করে। উল্লেখ্য গত সোমবার দুপুর বারোটা নাগাদ ওই এলাকা থেকে ১৮ খানা দেশি তাজা বোমা, ও দুই খানা একনলা বন্দুক ও চোরাই বাইক উদ্ধার করে হাড়োয়া থানার পুলিশ।

সেইসঙ্গে পাশের এলাকা থেকে একটি চোরাই মোটর বাইক উদ্ধার করেছে পুলিশ।তার গত দুদিন আগে একি জায়গায় অর্থাৎ শনিবার বিকাল বেলায় তৃণমূলের মিছিলকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাধে,সেই সংঘর্ষে জখম হয় ১০ জন, বাইক ভাঙচুর, দোকানঘর ভাঙচুর হয়েছিল তারপর ঠিক ৪০ ঘণ্টা পরে সেখান থেকে বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছিল ওই এলাকায়।

পুলিশের অনুমান বহিরাগত দুষ্কৃতীরা এখানে এসে বোমা ফেলে আতঙ্ক তৈরি করার চেষ্টা করছিল এমনটাই মনে করছে । তার পর আঠারোটা তাজা বোমা নিষ্ক্রিয় করা হয়েছিল পাশাপাশি দুটি আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে ।সেই সঙ্গে উদ্ধার হওয়া মোটর বাইকের নাম্বার প্লেট দেখে তদন্তে নামে হাড়োয়া থানার পুলিশ।

তদন্তে নেমে হাড়োয়ার নজর নগর থেকে এই গুলি-বোমা রাখার মূল পান্ডা জাকির হোসেনকে গ্রেপ্তার করে হাড়োয়া থানার পুলিশ। ধৃত দুষ্কৃতীকে আজ রবিবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়েছে।