অবতক খবর :: রাজীব মুখার্জী :: হাওড়া ::     হাওড়ায় এবার পুলিশ কর্মীর মৃত্যু করোনাতে। গৌতম পট্টনায়ক(৪৭) নামে চ্যাটার্জিহাট থানার ওই সাব ইন্সপেক্টর আজ সকালে কলকাতার সি এম আর আই হাসপাতালে মারা যান। হাওড়া পুলিশ কমিশনারেটে এই প্রথম কোনো পুলিশ কর্মীর মৃত্যু হল।

গত পাঁচদিন আগে শরীরে জ্বর নিয়ে তিনি হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে কোভিড ১৯ টেস্ট নেগেটিভ আসে।এরপর তিনি জোর করে হাসপাতাল থেকে চলে আসেন। অসুস্থতা না কাটায় বাড়ির লোকজন তমলুকে একটি হাসপাতালে নিয়ে যান। কিন্তু সেখানেও থাকতে চাননি গৌতম বাবু। আরও অসুস্থ হয়ে পড়লে তাকে কলকাতার সি এম আর এই তে ভর্তি করা হয় তিনদিন আগে। এখানে করোনা পজিটিভ ধরা পড়ে। আজ সকালে তার মৃত্যু হয়। চ্যাটার্জি হাট থানার আরও একজন সাব ইনস্পেক্টর করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। কমিশনারেট এলাকায় এখন পর্যন্ত একশ সাত জন পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্যের সবচেয়ে করোনা আক্রান্ত এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে হাওড়াকে। কেন্দ্রীয় সরকারের তরফে হাওড়া কে হট স্পট হিসেবে ঘোষণা করা হয়েছে। রাজ্য সরকারের তরফ হাওড়ার একাধিক জায়গাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী হাওড়াকে অরেঞ্জ জোনে নিয়ে আসার জন্য প্রশাসনিক পর্যায়ে সময়সীমা বেঁধে দিয়েছেন অনেকদিন আগেই। তারপরেই গোটা হাওড়া শহরজুড়ে বেড়েছে প্রশাসনিক কড়াকড়ি।

রেড স্পট হিসেবে চিহ্নিত সমস্ত এলাকায় ব্যাংক অন্যান্য সরকারি অফিস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল জেলা প্রশাসনের তরফে। শুধু তাই নয় দুর্ঘটনার সমস্ত রকম দোকান বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে জেলা শাসকের তরফে। এখনো পর্যন্ত হাওড়া থেকে সংক্রমিত হয়েছেন ৩২১৮ জন জন্ম মৃত্যু হয়েছে ১০৯ জনের। এছাড়া পুলিশ কর্মীদের মধ্যে ছড়িয়েছে সংক্রমণ। এর মধ্যে শুধুমাত্র হাওড়া সিটি পুলিশ এলাকাতেই সংক্রমিত হয়েছেন একশর বেশি পুলিশকর্মী। সবমিলিয়ে জেলায় প্রায় দেড়শো জন পুলিশ কর্মী। সারা রাজ্যে ২২৯৮৭ জন সংক্রমিত।