অবতক খবর,৬ এপ্রিলঃ রামনবমী উপলক্ষ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তে শোভাযাত্রায় হামলার খবর সামনে উঠে এসেছে। হাওড়া, রিষড়ার মতো জায়গায় রামনবমীর শোভাযাত্রাকে ঘিরে অশান্তির ঘটনায় উদ্বিগ্ন রাজ্য প্রশাসনও। পরিস্থিতি স্বাভাবিক করতে বদ্ধপরিকর আদালতও। তাই নতুন করে যাতে কোন অপ্রতিকর ঘটনা না ঘটে সেই জন্য হনুমান জয়ন্তী উপলক্ষ্যে কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো রাজ্যে স্পর্শকাতর জায়গা গুলির জন্য ৩ কোম্পানি আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। হনুমান জয়ন্তীর জন্য ব্যারাকপুর শিল্পাঞ্চলের বেশ কয়েকটি জায়গায় মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় জওয়ানদের।

যা নিয়ে শিল্পাঞ্চলে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির ব্যারাকপুর সাংগাঠনিক জেলার সভাপতি সন্দীপ ব্যানার্জি বলেন, রাজ্যে আইনের শাসন নেই। তাই আদালতের নির্দেশে কেন্দ্রীয় বাহিনী নামানো হয়েছে। আমরা আদালতের এই রায়ের কাছে কৃতজ্ঞ। অন্যদিকে ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষ বলেন, মহামান্য আদালতের রায়কে আমরা স্বাগত জানাই। আমাদের মুখ্যমন্ত্রীও আদালতে রায়কে সাধুবাদ জানিয়েছেন। যদিও বিষয়টি নিয়ে খানিক কটাক্ষ শোনা গেছে তৃণমূল নেতার গলায়।

তিনি বলেন, আমরা কথায় কথায় বলি রাম রাজত্ব, এর মানে সুশাসন। কিন্তু বিজেপি নেতারা বাইরে থেকে যেভাবে গুন্ডা নিয়ে এনে বাংলায় অশান্তি করার চেষ্টা করছে তা মানুষ নজরে রাখছে। তবে আদালতে রায়কে মান্যতা দিয়ে তিনি এও জানান, আদালত জানিয়েছে কেন্দ্রীয় বাহিনী বাংলায় নামানো হচ্ছে মানে এই নয় যে রাজ্যে আইনশৃঙ্খলা ব্যর্থ।