অবতক খবর , রাজীব মুখার্জী, হাওড়া :    স্বাধীনতা দিবসের প্রাক্কালে হাওড়া স্টেশনে প্ল্যাটফর্ম ও রেল লাইনের নিরাপত্তা খতিয়ে দেখলেন ডিএসআরপি হাওড়া জিআরপি শিশির কুমার মিত্রর নেতৃত্বে বেলুড় জিআরপির আধিকারিকরা। এদিন সকালে জিআরপির নিজস্ব ডগ স্কোয়াডের প্রশিক্ষণ প্রাপ্ত স্নিফার কুকুর ও মেটাল ডিটেক্টর দিয়ে সবকিছু পরীক্ষা করেন তাঁরা। যদিও এই মুহুর্তে করোনার কারণে অধিকাংশ দূরপাল্লার ও লোকাল ট্রেন চলাচল বন্ধ আছে কিন্তু বেশ কিছু বিশেষ ট্রেন ও মালগাড়ি চলাচল অব্যাহত রয়েছে। স্বাধীনতা দিবসের প্রাক্কালে সেগুলির নিরাপত্তাই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তাই কড়া নিরাপত্তা মূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে জিআরপির পক্ষে।

জিআরপির পক্ষ থেকে ডিএসআরপি হাওড়া জিআরপি শিশির কুমার মিত্র জানান স্বাধীনতা দিবসের প্রাক্কালে হাওড়া জিআরপি ডিস্ট্রিকের অধীনে সমস্ত গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে নিরাপত্তা ব্যবস্থা খুঁটিয়ে দেখা হচ্ছে। এটা প্রতি বছরই করা হয় বলে তিনি জানান। স্টেশনের পাশাপাশি হাওড়া স্টেশন সংলগ্ন এলাকা ও ফেরিঘাটেও নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হবে। যদি কোথাও কোনো খামতি থাকলে সত্বর ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি। তিনি আরো জানান ৩৪ টে স্নিপার ডগ তাদের রয়েছে। সেগুলোকেও কাজে লাগানো হচ্ছে।

জিআরপি ছাড়াও আরপিএফ ও স্থানীয় গোলাবাড়ি থানার আধিকারিকদের নিয়ে একটা যৌথবাহিনী তৈরি করে এই চেকিং করা হচ্ছে। তিনি জানান এখনো অব্দি সন্দেহজনক কিছু না যাওয়া গেলেও তারা সজাগ আছেন। এই বছরে ট্রেন পরিষেবা বন্ধ থাকার কারণে যাত্রী সংখ্যা কম। তবু নিরাপত্তা ব্যবস্থায় কোনো রকম ঢিলেঢালা মনোভাব তারা রাখছেন না।