রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::     রাজ্যের বেসরকারি স্কুলগুলো ফিস জমা দিতে চাপ দিচ্ছে অভিভাবকদের উপরে বারবার এই অভিযোগ উঠে আসছিল। আজকে হাওড়ার বিভিন্ন জায়গাতে স্কুলের সামনে বিক্ষোভের চিত্র ধরা পড়লো। ডোমজুড়ের ডিপিএস স্কুল থেকে শুরু করে হাওড়া এসি মার্কেটে সেন্ট হেলেন স্কুল সর্বত্রই ধরা পড়ছে সেই বিক্ষোভের চিত্র।

কোভিড-১৯ ও লকডাউনের জেরে দীর্ঘ তিন মাস বন্ধ স্কুল। যদিও স্কুল কর্তৃপক্ষ এই লকডাউনের মধ্যে অনলাইন ক্লাসের বন্দোবস্ত করে। এই অনলাইন ক্লাসের মাধ্যমেই পঠন পাঠনের ব্যাবস্থা করা হয়। এই অনলাইন ক্লাস করার জন্য স্কুল কর্তৃপক্ষ স্কুলের ফিস চায় ছাত্র ছাত্রীদের বাবা-মায়ের কাছে। স্কুলের মাসিক যে ফিস সেই নিয়ে অভিভাবকরা আজ স্কুলের গেটের সামনে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখায় তারা। স্কুল ফিস, স্কুলের বাসের ফিস সহ অন্যান্য বিষয় নিয়ে তারা আজ বিক্ষোভে ফেটে পড়ে।

অভিভাবকদের অভিযোগ এই লকডাউনের মধ্যেও স্কুলগুলো তাদের ফিস চাইছে। শুধু স্কুলের ফিস নয়। স্কুলের বাসের মাসিক টাকাও তাদের দিতে হচ্ছে বলে অভিযোগ তাদের। লকডাউনের জেরে তাদের আর্থিক অবস্থা খারাপ হয়েছে। তাদের দাবি পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে স্কুলগুলো তাদের প্রাপ্য ফিস নিক। তারা রাজ্যের সরকারকেও এই বিষয়ে অবিলম্বে হস্তক্ষেপের দাবি জানায়।

অভিভাবকদের দাবি অবিলম্বে তাদের ছেলেমেয়েদের থেকে নেওয়া এই ফিস মকুব করা হোক। এখন স্কুল বন্ধ তাই স্কুলের বাসের জন্য যে টাকা নেওয়া হয়েছে। সেই টাকাও তাদেরকে ফিরিয়ে দেওয়া হোক।