অবতক খবর, বাঁকুড়াঃবৃহস্পতিবার  থেকে শুরু হলো উচ্চমাধ্যমিক পরীক্ষা । জীবনের দ্বিতীয় বড় পরীক্ষায় যাতে কোনো রকম সমস্যার সম্মুখীন হতে না হয় তার জন্য উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করল সোনামুখী বনদফতর । সোনামুখী জঙ্গল লাগোয়া বিস্তীর্ণ এলাকার পরীক্ষার্থীরা জঙ্গল পেরিয়ে সোনামুখী শহরে পরীক্ষা দিতে আসে । তাই হাতির সামনে পড়ে যাতে পরীক্ষা বন্ধ হয়ে না যায় সে কথা চিন্তা করেই বনদফতরের এই উদ্যোগ । এর পাশাপাশি এই প্রথমবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জলের বোতল , বিস্কুটের প্যাকেট ও একটি করে কলম দেওয়া হল সোনামুখী বনদফতরের এর পক্ষ থেকে । বনদফতরের এর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা ।

রেজারব নায়েক নামে এক অভিভাবক বলেন , বনদফতর যে উদ্যোগ নিয়েছে এটাকে আমরা ভালো মনে করছি । এতে আমাদের অনেকটা সুবিধা হবে ।

সোনামুখী রেঞ্জ অফিসার দয়াল চক্রবর্তী বলেন , আমরা প্রতিবছরই বাঁকুড়া নর্থ ডিভিশনের ডিএফও সাহেবের আদেশ যারা উচ্চমাধ্যমিক পরীক্ষা দিচ্ছেন তাদের জীবনে একটা বড় পরীক্ষা ওরা যাতে নিরাপদে পরীক্ষা দিতে, পরীক্ষা কেন্দ্রে যেতে পারে এবং আসতে পারে তাদের নিরাপত্তার কথা মাথায় রেখেই আমরা এই উদ্যোগ নিয়েছি । এতে পরীক্ষার্থীরা ও তাদের অভিভাবকরা খুবই উপকৃত হবেন ।

উচ্চমাধ্যমিক পরীক্ষা যে কদিন চলবে প্রতিদিনই এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে যদিও এই মুহূর্তে সোনামুখী জঙ্গলে সেই অর্থে হাতির উপস্থিতি কম রয়েছে । তার ওপর বনদফতরের এই উদ্যোগের ফলে পরীক্ষা দিতে যাওয়া ও পরীক্ষা শেষে বাড়ি ফেরায় কোনো সমস্যায় পড়তে হবে না ছাত্রছাত্রীদের।