নরেশ ভকত :: অবতক খবর :: বাঁকুড়া ::   করোনা আবহের মধ্যেই ফের জঙ্গলে হাতির তাণ্ডব । এবার সোনামুখী জঙ্গলে তেইশটি হাতির একটি দল দুদিন ধরে দাপিয়ে বেড়াচ্ছে । রীতিমতো আতঙ্কে রাতের ঘুম ছুটেছে সোনামুখীর জঙ্গল লাগোয়া মুশলো , বেলডাঙ্গা , কওরাশলি , মাছডোবা , ভোলা সহ বিস্তীর্ণ এলাকার গ্রামবাসীদের ।

বনদপ্তর সূত্রে জানা যায় , এই মুহূর্তে হাতির দলটি হামিরহাটি বিটের ভোলাতে অবস্থান করছে । খুব দ্রুত হাতিগুলোকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে সোনামুখী বনদপ্তরের আধিকারিকরা ।

অমর ঘোষ , জয়ন্ত পাল নামের গ্রামবাসীরা বলেন , দুদিন ধরে জঙ্গলে হাতির তাণ্ডব চালাচ্ছে রীতিমতো আমরা আতঙ্কে রয়েছি ।এবং ফসলের সামান্য ক্ষতি করেছে হাতির দলটি ।

সোনামুখী বনাধিকারিক দয়াল চক্রবর্তী বলেন , এই মুহূর্তে সোনামুখী জঙ্গলে তেইশটি হাতি রয়েছে । তবে আমরা সদা সতর্ক রয়েছি যাতে করে লোকালয়ে প্রবেশ করে হাতির দলটি গ্রামবাসীদের কোনো ক্ষয়ক্ষতি না করতে পারে । যদিও ফসলের ক্ষয়ক্ষতির কথা মানতে নারাজ বনদপ্তর । তিনি বলেন এখনো পর্যন্ত ক্ষয়ক্ষতির কোন খবর আমাদের কাছে নেই । তবে যদি ক্ষয় ক্ষতি হয়ে থাকে সরকারি নিয়ম অনুযায়ী আমরা সেই ক্ষতিপূরণ দিয়ে দেবো ।