অবতক খবর, সংবাদদাতা :: ফের পুলিশের জালে ধারা পড়লো এক ভুয়ো ডাক্তার। সোমবার রাতে হাওড়া ব্যাঁটরা থানার পুলিশ হাওড়ার দেশপ্রাণ শাসমল রোডের তার চেম্বার থেকে গ্রেফতার করেছে এই ভুয়ো ডাক্তারকে । ধৃতের নাম নাম অসিত কুমার রায়। ধৃতকে মঙ্গলবার হাওড়া আদালতে তোলা হলে ৫ দিনের পুলিশ রিমান্ডে নিয়েছে আনা হয়েছে বলে খবর।

সূত্রে খবর, হাওড়ার দেশপ্রাণ শাসমল রোডের একটি দোকানে দীর্ঘদিন চেম্বার চলাতেন অসিত কুমার রায় নামের ওই ভুয়ো ডাক্তার।তিঁনি নিজেকে ত্বক এবং যৌন রোগের ডাক্তার বলে পরিচয় দিতেন। কিছুদিন আগে এক মহিলা চোখের সমস্যা নিয়ে ওই ডাক্তারের কাছে যান। তবে ডাক্তারের ওষুধে মহিলার চোখের সমস্যা বেড়ে যায়। ক্রমশ অবস্থার অবনতি হলে তিনি লিখিতভাবে ব্যাঁঁটরা থানায় ওই ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এরপর পুলিশ তাকে গ্রেফতার করে।

পুলিশ তার কাছ থেকে mbbs লেখা তার পেসক্রিপশন উদ্ধার করেছে। তবে তাকে তার ডাক্তারি সার্টিফিকেট বা রেজিস্ট্রেশন নাম্বার চাইলে তিনি তা দেখতে পারেননি। দীর্ঘ ধরে তিনি ডাক্তার সেজে মানুষকে ঠকাচ্ছিলেন।

উল্লেখ্য বিভিন্য জেলায় জেলায় হাজার হাজার এমন ভুয়ো ডাক্তার সেজে মানুষকে ঠকাচ্ছেন একদল মানুষ। গত বছর হালিশহর পৌরসভা এমন এক ভুল ডাক্তারকে তার অফিসেই খুঁজে পায়। তার বিরুদ্ধে অভিযোগ করার আগেই সে ট্রান্সফার নিয়ে এলাকা ছেড়ে অন্যত্র চলে যায়। জানা গেছে তার বাড়ি হালিশহরেই। শুধু তাই নয় এমন বহু মানুষ নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে মানুষকে ঠকানোর ফন্দি এঁটেছেন। অবতক খবর-এর পক্ষ থেকে এমন ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে কাঁচরাপাড়া হালিশহর জুড়ে অভিযান চালানো হয়েছিল, তখন কিছু ভুয়ো ডাক্তার ধরাও পড়েন ।অনেকে প্রেকটিস ছেড়ে পালিয়ে যান। লক ডাউন শেষ হলেই প্রশাসন কে নিয়ে আবার এই ভুয়ো ডাক্তারদের বিরুদ্ধে অভিযান চালানো হবে।