অবতক খবর,১৪ জুলাইঃ সোনাপুর গ্রাম পঞ্চায়েতের রামপাড়া এলাকায় বর্ষা আসলেই ব্যাঙের মতো বাস করতে হচ্ছে বাসিন্দাদের। প্রায় ১৫ বছর ধরে একেই সমস্যায় ভুগছে এলাকার বাসিন্দারা। ভোট আসে ভোট যায় কিন্তু সমস্যার সমাধান হয় না বলে অভিযোগ বাসিন্দাদের। এমনি চিত্র ধরা পরল চোপড়া ব্লকের সোনাপুর গ্রাম পঞ্চায়েতের রামপাড়া এলাকায়।

গত কয়েকদিন ধরে জলমগ্ন হয়ে রয়েছে গোটা রামপাড়া এলাকা। জানা গিয়েছে বর্ষা আসলে জলমগ্ন হয়ে যায় রামপাড়া এলাকা। বাসিন্দাদের অভিযোগ নিকাশি ব্যবস্থা না থাকার কারণে এই সমস্যা। প্রায় দুই সপ্তাহ ধরে একেই অবস্থায় জমে রয়েছে জল। বাড়ছে দুর্ভোগ,, জমা জলে মশার উৎপাত বাড়ছে। ফলে নানান রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা করছে বাসিন্দারা। গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে বেশিরভাগ বাড়িতে জল ঢুকে পড়েছে। ঠিক মতো রান্না করে খেতে পারছেন না বাসিন্দারা। কেউ বাড়িতে বাঁশের মাচা বানিয়ে রান্না করছে তো কেউ আবার খাটের উপর। এমনি কেউ আবার শুকনো খাবার খেয়েই দিনযাপন করছেন। বাসিন্দাদের অভিযোগ বারবার প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। বাসিন্দাদের দাবি দ্রুত সমস্যার সমাধান করা হক।

অন্যদিকে নবনির্বাচিত তৃণমূল জয়ী প্রার্থী জানিয়েছেন, এখানে নিকাশি নালার ব্যবস্থা না থাকার কারণে এই সমস্যা। আমি জয়ী হয়েছি। আগামীতে প্রথম এই এলাকায় নিকাশি ব্যবস্থার কাজ করবেন বলে আশ্বাস দেন তিনি।