অবতক খবর :: উত্তর দিনাজপুর ::    রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প ” সেফ ড্রাইভ সেভ লাইফ ” প্রকল্পের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষ্যে জনস্বার্থে প্রচারের লক্ষ্যে এক সুদৃশ্য ট্যাবলোর সূচনা করলেন রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সুমিত কুমার। রায়গঞ্জ পুলিশ জেলার উদ্যোগে রায়গঞ্জ কর্নজোড়ায় পুলিশ লাইনে ” সেফ ড্রাইভ সেভ লাইফ ” প্রকল্পের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষ্যে এক অনুষ্ঠানের মাধ্যমে মানুষকে সচেতন করার উদ্যোগ নেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সুমিত কুমার, অতিরিক্ত পুলিশ সুপার অনুপম সিং, উত্তর দিনাজপুর জেলাপরিষদের কর্মাধ্যক্ষ পূর্নেন্দু দে, রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস সহ অন্যান্য পুলিশ আধিকারিকেরা। সবুজ পতাকা নাড়িয়ে ” সেফ ড্রাইভ সেভ লাইফ ” প্রকল্পের ট্যাবলোর উদ্বোধন করেন পুলিশ সুপার সুমিত কুমার। সেই ট্যাবলো ও সুসজ্জিত পুলিশের বাইক র‍্যালি উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ শহরের রাজপথ পরিক্রমা করে সাধারন মানুষকে রাস্তায় যানবাহন চলাচল সম্পর্কে সচেতনতার বার্তা দেয়।

রাজ্যে পথ দুর্ঘটনার সংখ্যা কমাতে এবং সাধারন মানুষকে যানবাহন চলাচল সম্পর্কে আইনি সচেতনতা ও সাবধানতা অবলম্বন করার উদ্দেশ্যে ২০১৬ সালে রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী মমতা চালু করেছিলেন ” সেফ ড্রাইভ সেভ লাইফ ” প্রকল্প। মুখ্যমন্ত্রীর স্বপ্নের সেই প্রকল্প আজ চার বছর পূর্ণ করল। ” সেফ ড্রাইভ সেভ লাইফ ” প্রকল্পের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষ্যে সামাজিক দূরত্ব বিধি বজায় রেখে এক বর্নাঢ্য সচেতনতামূলক কর্মসূচি পালন করল রায়গঞ্জ পুলিশ জেলা। রায়গঞ্জ কর্নজোড়ায় পুলিশ লাইনে সাধারন মানুষকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করতে সুদৃশ্য এক ট্যাবলো বের করা হয়। পুলিশ কর্মীরা মোটরবাইক র‍্যালি করে ” সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পের সেই ট্যাবলো রায়গঞ্জ শহরে পরিক্রমা করে।

রায়গঞ্জ জেলার পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, করোনা আবহের কারনে লকডাউন চলাকালীন ” সেফ ড্রাইভ সেভ লাইফ ” প্রকল্পের কর্মসূচি কিছুটা কম হয়েছে। রাজ্য সরকারের নির্দেশে আজ এই প্রকল্পের চতুর্থ বর্ষপূর্তি উদযাপন করা হল। তিনি বলেন চার বছর ধরে চলা সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পের ফলে সাধারন মানুষ সচেতন হয়েছেন এবং পথ দুর্ঘটনার সংখ্যাও উল্লেখযোগ্যভাবে কমেছে। এই প্রকল্পের কর্মসূচি চালু থাকবে।