অবতক খবর: আসানসোলে কম্বল বিতরণে পদপিষ্ট হয়ে মৃত্যুর মামলায় স্বস্তিতে অভিযুক্ত বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি এবং তাঁর স্ত্রী। তদন্তে সহযোগিতার প্রশ্নে সুপ্রিম কোর্ট তাঁদের ভূমিকাতে সন্তোষ প্রকাশ করেছে। আপাতত তদন্ত নিয়ে তাঁদের ওপর চাপ নেই বলেই মনে করা হচ্ছে।

ইতিমধ্যে একাধিকবার তদন্তকারী দল চৈতালি তিওয়ারির বাড়ি গিয়ে জিজ্ঞাসাবাদ করেছে। আইনি রক্ষাকবচ চেয়ে তাঁরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। শীর্ষ আদালত তাঁদের তদন্তে সহযোগিতার কথা জানায়। গত ১০ জুলাই সশরীরে তদন্তকারীদের সামনে হাজিরা দেওয়ার কথা ছিল। সেই মতো তদন্তে সহযোগিতার জিতেন্দ্র ও চৈতালি থানায় গিয়েই জিজ্ঞাসাবাদে সাড়া দেন। সোমবার মামলাটি শুনানির জন্য উঠলেন তাঁদের আইনজীবী সিদ্ধার্থ লুথরা সুপ্রিম কোর্টে জানান, তদন্তে সহযোগিতা করছেন দু’জনেই। এরপর শীর্ষ আদালত সমস্ত নথিপত্র দেখেশুনে তাঁদের ভূমিকায় সন্তোষ প্রকাশ করেন। যার জেরে স্বস্তিতে জিতেন্দ্র তিওয়ারি ও স্ত্রী চৈতালি।

গত ডিসেম্বরে আসানসোলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ৮ জনের। মূল উদ্যোক্তা হিসেবে কাউন্সিলর চৈতালি তিওয়ারি ও তাঁর স্বামী জিতেন্দ্র তিওয়ারি ছাড়াও নাম উঠে আসে আরও কয়েকজন কাউন্সিলরের। তাঁদের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুন-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়। ওই তদন্ত এখনও চলছে। তাঁদের অবশ্য আগাম জামিনও মঞ্জুর হয়েছে।