অবতক খবর: পুরসভায় নিয়োগ মামলায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে দ্বিতীয়বার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। এবার এই সংক্রান্ত  মামলাও শীর্ষ আদালত থেকে সোমবার তুলে নিল রাজ্য সরকার।

মামলা চলাকালীন রাজ্য শীর্ষ আদালতে যাওয়া অসন্তুষ্ট হয় বিচারপতি তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ। সেই সময় তড়িঘড়ি মামলা তুলে নেয় রাজ্য। কিন্তু ডিভিশন বেঞ্চেও সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখে। তা শুনে ফের শীর্ষ আদালতে এসপিএল দায়ের করে তারা। সোমবার তা প্রত্যাহার করা হল।

এর আগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় পুর নিয়োগ মামলার সিবিআই তদন্তের নির্দেশ দেন। অন্য একটি মামলায় শীর্ষ আদালতের নির্দেশে মামলাটি বেঞ্চ বদলে বিচারপতি অমৃতা সিনহার কাছে যায়। তিনি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশই বহাল রাখেন। রাজ্য সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায়। সেই সময় মামলা চলাকালীন সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য। শীর্ষ আদালতে স্পেশাল লিভ পিটিশন (এসপিএল) দায়ের করে।

এর আগে ডিভিশন বেঞ্চে মামলা চলাকালীন সুপ্রিম কোর্টে এসপিএল করে রাজ্য। আদালতের ধমক থেকে তার প্রত্যাহার করে নেওয়ার কথা জানায় রাজ্য। সেই সময় ক্ষুব্ধ ডিভিশন বেঞ্চ বলে,’হাইকোর্টের সিঙ্গল  বেঞ্চ থেকে শীর্ষ আদালতে গিয়ে এসপিএল করলেন। তা আবার তুলেও নিলেন। এটা কী অবস্থান? মামলা কী বিনা পয়সায় হচ্ছে? কাদের টাকায় মামলা হচ্ছে?’