নরেশ ভকত :: অবতক খবর :: বাঁকুড়া ::    সারেঙ্গার গোবিন্দপুরের ফরেন লিকার অন সপ থেকে এক জলের বোতল কেনেন বাঁকুড়ার সারেঙ্গার বাসিন্দা দেবাশিষ রী নামে এক ব্যাক্তি। সীল করা বোতলের জলের মধ্যে রয়েছে নোংরা, কোন পোকার পায়ের একাংশ, যা খাওয়ার অযোগ্য, খেলে হতে পারে শারিরীক সমস্যাও এমনই অভিযোগ ঔ ব্যাক্তির। সীল করা বোতল বন্দি মিনারেল ওয়াটারের নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন ।

অনেকেই বিভিন্ন কাজে বাইরে বেরিয়ে জল তেষ্টা মেটানোর জন্য ভরসা করেন বিভিন্ন নামিদামী কোম্পানীর মিনারেল ওয়াটার। কিন্তু কতটা নিরপাদ তা নিয়ে উঠেছে প্রশ্ন । কারণ, সীল করা বোতলে ভর্তি জলের মধ্যে ভেসে বাড়াচ্ছে বিভিন্ন ছোট বড় নোংরা। শুধু নোংরা নয়, বাইরে থেকে যত টুকু বোঝা যাচ্ছে কোন পোকা মাকড়ের পায়ের একাংশ। তবে তা নিশ্চিত ভাবে বোঝা যাচ্ছে না কারণ বোতল সীল করা রয়েছে। অর্থ্যাৎ বাইরে বেরিয়ে যে জল কে আমরা বিশ্বাস করে শুদ্ধ পানীয় হিসাবে ব্যবহার করছি তা কতটা নিরাপদ তা নিয়েই এখন উঠছে প্রশ্ন।

যে অন শপ থেকে জলের বোতল কেনেন তিনিও অবশ্য বিষয় টি শিকার করে নেন এবং তিনি নিজেও এই জল খেয়েছেন বলে দাবী করেছেন। তবে স্থানীয় যে ব্যক্তির কাছ থেকে তিনি জলটি কেনেন সেই ব্যক্তির সাথে কথা বলতে গেলে তিন বিষয় টি এড়িয়ে যান বিভিন্ন অজুহাতে।

স্থানীয় সারেঙ্গা গ্রাম পঞ্চায়েতের সদস্য শান্তি সরেন জানান বিষয় টি নিয়ে তিনি ওই দোকানের মালিকের সাথে কথা বলেছেন, তিনিও বিষয় টি স্বীকার করেছেন, কিন্তু এর স্থানীয় যে ডিলার আছেন তার সাথে কথা বলতে গেলে তিনি এই বিষয়ে কোন কথা বলতে রাজি হননি।