অবতক খবর,চাকদহঃ ২৯শে মে: নদিয়া জেলার ১৩ তম বিড়ি শ্রমিক ইউনিয়নের জেলা সম্মেলন।শিমুরালি শচীনন্দন কলেজ অব এডুকেশনের (বিটি কলেজ) গৃহে অনুষ্ঠিত হয় সকাল দশ থেকে।প্রথমে পতাকা উত্তোলন। পতাকা উত্তোলন সিআইটিইউ এর জেলা সভাপতি অশোক চক্রবর্তী। তারপর কর্মী সম্মেলন শুরু ।চাকদহ গণনাট‍্য পরিবেশন করেন গণ সঙ্গীত।

বিগত দিনের পর্যালোচনা।আগামী চার বছরে জন‍্য নতুন কমিটি গঠন।এবং আগামী দিনের নতুন কমিটি কি ভাবে কাজ করবে জানান জেলা সম্পাদক বিড়ি শ্রমিক ইউনিয়নের বিকাশ মল্লিক।নদিয়া জেলার সিআই টি ইউ সম্পাদক এসএম সাদী বলেন, আমাদের রাজ‍্যে বিড়ি শ্রমিকরা সংগঠিত হয় ষাটের দশক থেকে।জীবন জীবিকার কার জন‍্য যে ভাবে লড়াই করে।সেই সময় যারা রাজবন্দি হয়েছিলেন বামপন্থী রা তাদের মুক্তির দাবীতে লড়াইয়ে নেমে ছিলেন।

নদীয়া জেলা বিড়ি শ্রমিক ইউনিয়ন এবং শিমুরালি সমবায় শাখার বর্তমান সদস্য সংখ্যা মিলিয়ে ১৫০ জন প্রতিনিধিরা আসবেন। একশো পঁঞ্চাশ জন।এছাড়া আমন্ত্রিত থাকছেন। এই সমবায়ে এখনো প্রতি হাজার বিড়ির মজুরী ১৯০ টাকা ।

এ ছারা বছরে ১লা মে এবং পুজোর সময় ৪ দিন মোট পাঁচ দিন সবেতন ছুটি থাকে।
প্রতি বৎসর পুজোর সময় বোনাস এবং লভ্যাংশ বণ্টন করা হয়।উপস্থিত ছিলেন বিড়ি শ্রমিক ইউনিয়নের জেলা সভাপতি অশোক চক্রবর্তী,এসএম সাদী বিকাশ মল্লিক,অমল ভৌমিক,স্বর্ণেন্দু দ্ত্ত বিকাশ বিশ্বাস সহ এই সম্মেলনে আসা আমন্ত্রিত অতিথি এবং নেতৃত্ব ও বিড়ি শ্রমিক সংগঠনের পক্ষ থেকে নদিয়া জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রতিনিধি উপস্থিত ছিলেন।বিকালে পথ সভা শিমুরালি সাতচল্লিশটি রেল গেট সংলগ্ন অটো স্ট‍্যান্ডে বক্তব্য রাখেন এসএম সাদী,অলোকেশ দাস,দেবাশীষ রায় সহ অন‍্যান‍্য নেতৃত্ব রা।