অবতক খবর,১ আগস্টঃ আজ সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন মুর্শিদাবাদ জেলা কমিটির পক্ষ থেকে মুজুর এবং দিনমজুর দের সমস্যা এবং দাবি নিয়ে ডিএম সাহেবের কাছে ডেপুটেশন দেয়ার উদ্দেশ্যে মিছিল করে রওনা হয়। এই ডেপুটেশন দেয়ার ব্যাপারে পুলিশ প্রশাসনের নিকট থেকে পারমিশন নেয়া হয় বলে জানান সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়নের মুর্শিদাবাদ জেলার সহ-সম্পাদক জালাল হোসেন।

তিনি বলেন, পারমিশন থাকা সত্ত্বেও পুলিশ মাঝপথে আমাদের এই মিছিলকে আটকে দেয় আমরা যেখানে পুলিশ বাধা দিয়েছে সেখানেই আমরা সভা করব এবং আমাদের প্রতিনিধি ডিএম সাহেবের কাছে ডেপুটেশন দেয়ার উদ্দেশ্যে চলে গিয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন আমাদের মূলত দাবি খেতমজুর এবং দিনমজুর যেটা ২০০৪ সালে সময় শুরু হয়েছিল ১০০ দিনের কাজ সেটা এই তৃণমূল কংগ্রেসের সরকার কাজ চালু না করে প্রত্যেকে এখানেও চুরি করেছে। তিনি বললেন সমস্ত রাজ্যে এনআরই জিএ প্রোগ্রামের কাজ বন্ধ। তিনি বলেন আমাদের দাবি এই বন্ধ কাজ অবিলম্বে চালু করতে হবে এবং দৈনিক ন্যূনতম ৬০০ টাকা মজুরি দিতে হবে।

যারা খেতমজুর তাদের ৫৫ বছর বয়স অধিক হলে তাদেরকে মাসিক পাঁচ হাজার টাকা ভাতা দিতে হবে, যাদের বাস্তুভিটে নাই তাদেরকে ভিটে দিতে হবে বাড়ি তৈরি করে দিতে হবে এবং 5 লক্ষ টাকা প্রদান করতে হবে বলে তিনি জানান এবং তিনি বলেন যারা খেতমজুর এবং দিনমজুর তাদেরকে সরকারের পক্ষ থেকে আইডেন্টি কার্ড দিতে হবে।

তিনি আরো বলেন,সর্বোপরি তৃণমূল কংগ্রেসের রাজ্যজুড়ে যে চুরি জোচ্চুরি হচ্ছে তার বিরুদ্ধে আজ সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন গোটা মুর্শিদাবাদ জেলা থেকে আজ এখানে সমবেত হয়ে আমাদের আজকের এই ডেপুটেশন বলে তিনি জানান।