অবতক খবর,২৪ মে: প্রাকৃতিক বিপর্যয়কে উপেক্ষা করে- দীর্ঘ সময় ধরে মুষলধারে চলা বৃষ্টির মধ্যেও তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা একপলকের জন্য মুখ্যমন্ত্রী কে দেখতে রায়দিঘি স্টেডিয়ামে এলেন। আজ তিনি তিন সভা সারবেন।

সাগর রায়দিঘি ও ক্যানিং এই জনসভায় দলীয় কর্মীদের কি বার্তা দেন তা শোনার আগ্রহে দূর দুরান্ত থেকে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা এসে ভিড় জমিয়েছেন সাগর রায়দিঘি ও ক্যানিং স্টেডিয়ামে। দক্ষিন ২৪ পরগনা জেলায় বিজেপির সাথে লড়াই নয়, এই জেলায় তৃণমূল প্রার্থীরা নিজেদের ভোটের ব্যবধান বাড়ানোর লড়াই করছেন ও একাধিক রাজনৈতিক দলের কুৎসা অপপ্রচার ও সন্দেশখালি নিয়ে মিথ্যা সম্প্রচার নিয়ে তিনি সরব হন। মথুরাপুর লোকসভার রায়দিঘি স্টেডিয়ামে প্রথমে প্রচন্ড রৌদ্রকে উপেক্ষা করে পরে মুষলধারে বৃষ্টির মধ্যেও হাজার হাজার মানুষজন এক পলকে মুখ্যমন্ত্রীকে দেখার জন্য আসেন।

মথুরাপুর লোকসভা কেন্দ্রের নতুন মুখ বাপি হালদার তিনি সুন্দরবন জেলার যুব সভাপতি হয়েছেন,পরে দল তাকে মথুরাপুর লোকসভা কেন্দ্রে প্রার্থী করেছেন। অপরদিকে জয়নগর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডলের সমর্থনে জনসভা করতে আসেন তৃণমূলের সর্বভারতীয় সভানেত্রী মমতা বন্দোপাধ্যায়।এদিন রায়দিঘি স্টেডিয়ামে জনসভা করতে এসে বিজেপিকে একের পর এক আক্রমণ করেন।এই নির্বাচন বিজেপিকে জবাব দেওয়ার । বিজেপি সমস্ত প্রকল্পের টাকা বন্ধ করে রেখেছে বলে অভিযোগ করেন মমতা। ভোটের সময় যখন আসে তখন দিল্লির বিজেপি নেতাদের দেখা যায় বাংলায়, তা ছাড়া কখনও তাদেরকে দেখা যায় না বলে বিজেপিকে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। প্রাকৃতিক দূর্যোগে কখনই বিজেপিকে পাশে পান নি সুন্দরবনের সাধারণ মানুষ। সবসময় তারা পাশে পেয়েছেন তৃণমূলকে ।

এদিনের সভা থেকে দাবি করেন অভিষেক কে বারেবারে ইডি সিবিআই তাকে বারবার ডাকছে কেবলমাত্র দিল্লির অঙ্গুলি হেলনেই। ১০০ দিনের টাকা আনতে পারেন নি বলেই, রাজ্য তার তহবিল থেকে টাকা দিয়েছেন রাজ্য সরকার । বিজেপি লক্ষীর ভান্ডার বন্ধ করতে চায়। যতদিন তৃণমূল কংগ্রেস আছে ততদিন লক্ষীর ভান্ডার চলবে বলে জানান তিনি। প্রধান মন্ত্রী চাইলেও বন্ধ হবে না লক্ষ্মীর ভান্ডার। গত দশ বছরে লাগাতার দ্রব্য মূল্য বৃদ্ধি পেয়েছে। তাই এবারের লড়াই মানুষের অধিকারকে সামনে রেখে লড়াই বলে জানান মমতা তিন নম্বর বোতাম টিপে বাপি হালদার কে জয়যুক্ত করবেন। ও দুই নম্বর বোতাম টিপে প্রতিমা মন্ডল কে জয়লাভ করাবেন। নাম না করে অভিজিৎ গাঙ্গুলিকে কটাক্ষ করেন এদিন মমতা বন্দ্যোপাধ্যায় ।

কুরুচিকর মন্তব্য করেছেন অভিজিৎ গাঙ্গুলি, সেই কারণে তাকে কটাক্ষ করেন। । প্রতিমা মন্ডল জিতলে এই এলাকায় ৩০ কিলোমিটার নতুন রাস্তা করে দেবো বলে প্রতিশ্রুতির কথা বলেন। পাশাপাশি যারা আবাস যোজনার ঘরের জন্য আবেদন করেছিলেন, এই বছর শেষের আগে সেই বাড়ির টাকা দেবে তৃণমূল। আমারা গ্যারান্টি দিচ্ছি বলেন । একজন নির্বাচন কমিশনার আড়াই মাস যাবত নির্বাচন হওয়ায় জন্য তিনি পদত্যাগ করেছেন। তিন নম্বর বোতাম টিপে বাপি হালদার কে জয়ী করবেন । কেন্দ্র একশ দিনের শ্রমিকদের কাজ করিয়ে তাদের ন্যায্য পাওনা ৫৯ লক্ষ পরিবারের- টাকা দেয়নি। সুন্দরবন জেলার জন্য মাষ্টার প্ল্যান করেছেন ম্যানগ্ৰোভ লাগলোর কথা ও জানালেন।বর্ষার সময়ে দুই মাস মাছ ধরা নিষেধ থাকার জন্য এই দুই মাসের জন্য নির্বাচন শেষ হওয়ার পর আবেদন করলে সমুদ্র সাথী প্রকল্পের মাধ্যমে দশ হাজার টাকা পাবেন মৎস্যজীবীরা।

বিগত দিনে মথুরাপুরের সাংসদ অসুস্থ হয়ে পড়ার জন্য তরুণ তুর্কি বাপি হালদার কে এ বছরে প্রার্থী করেছি। আগামী বছরে এগারো ক্লাসে ট্যাপ কেনার টাকা দেব,২০২৬ নভেম্বর ও ডিসেম্বরে সব বাড়িতে নলের মাধ্যমে বাড়িতে প্রতিশ্রুত পানিয় জল পৌঁছে যাবে। বিজেপি গ্যারান্টি নামে ফোর টুয়েন্টি করছে। ১০০ দিনের টাকা দেয়নি, আগামী ডিসেম্বরে মাসে ১১ লক্ষ বাড়ির টাকা আমরা দিয়ে দেব। কর্মশ্রী প্রকল্পের মাধ্যমে আমরা ৬০ দিন কাজ দেব। বিজেপি পাটি ধান্দাবাজ পাটি চাকরি খেকো পাটি,গর্ধবের দল বলে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুসলিমদের সাথে তপশিলিদের দাঙ্গা বাঁধাতে ওবিসি সার্টিফিকেট বাতিল করছে। মোদিকে কটুক্তি করতে ও তিনি ছাড়লেন না বায়োলজিক্যাল ঈশ্বর মোদিকে পাঠিয়েছে এমনই বলেছেন মোদি বাবু। পাগলা কুকুরে কামড়ালে জলাতঙ্ক হয়। উনি দেশটা বিক্রি করে দেবে। সন্দেশখালীতে অশান্ত সৃষ্টি করেছে ।আমি পুলিশ কে বলে দেব নাকা চেকিং করতে লক্ষ লক্ষ টাকা আসছে বাংলায়। লক্ষির ভাণ্ডারে হাত দিয়ে হাত ভেঙে দেয়ার কথা বলেন তিনি।সবার উদ্দেশ্যে খেলা হবে খেলা হবে বিজেপি বিদায় হবে এমনি বলতে শোনা যায়।