সবার নজর নন্দীগ্রামের দিকেঃ হেভিওয়েট প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মীনাক্ষী মুখার্জী

অবতক খবর,২০ মার্চ: সারা ভারতবর্ষ তথা বিশ্বের নজর এখন নন্দীগ্রামের দিকে।‌ এখানে দ্বিতীয় দফায় নির্বাচন
অনুষ্ঠিত হবে। এখানে ৩ জন প্রতিপক্ষ।
১পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী, তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়,
২)সদ্য তৃণমূল দল ছেড়ে আসা বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী এবং
৩) সংযুক্ত মোর্চার পক্ষে সিপিআইএম প্রার্থী মীনাক্ষী মুখার্জী।

মমতা বন্দ্যোপাধ্যায় দীর্ঘদিন যাবত নির্বাচনে লড়াই করে আসছেন। নির্বাচনী লড়াইয়ে শুভেন্দু অধিকারীও দক্ষ। সে ক্ষেত্রে প্রথমবার নির্বাচনে অবতীর্ণ হচ্ছেন সংযুক্ত মোর্চার সিপিআইএম প্রার্থী মীনাক্ষী মুখার্জী। তিনি এই কেন্দ্রের কনিষ্ঠতম প্রার্থী। ‌তারা হলফনামায় যে সম্পত্তি দেখিয়েছেন তা নিম্নরূপ—
১) মমতা বন্দ্যোপাধ্যায়-
হাতে নগদ ৬৯,২৫৫ টাকা। তাঁর এনএসসি রয়েছে ১৮,৪৯০ টাকা। সোনার গহনা ৯ গ্ৰাম ৭৫ মিলিগ্ৰাম। বাজার মূল্য ৪৩৮৩৭ টাকা।মোট অস্থাবর সম্পত্তির মূল্য ১৬ লক্ষ ৭২ হাজার ৬৫২ টাকা ৭১ পয়সা। ২০১৯-২০ অর্থ বছরে তাঁর বার্ষিক আয় ছিল ১০ লক্ষ ৩৪ হাজার ৩৭০ টাকা।

২) শুভেন্দু অধিকারীর সম্পত্তির পরিমাণ-
২০১৯-২০ আর্থিক বছরে আয় ১১ লক্ষ ১৫ হাজার ৭১৫ টাকা। তিনি পেশা ব্যবসা দেখিয়েছেন। অস্থাবর সম্পত্তির মোট মূল্য ৫৯ লক্ষ ৩১ হাজার ৬৪৭ টাকা ৩২ পয়সা। স্থাবর সম্পত্তির বাজার মূল্য ২১ লক্ষ ৩৫ হাজার ১০২ টাকা। তাঁর ৬টি এলআইসি রয়েছে। তাতে মোট বিনিয়োগ ৭ লক্ষ ৭১ হাজার ১৩৪ টাকা। হলফনামায় তিনি জানিয়েছেন তাঁর নিজের কোনো গাড়ি বা সোনাদানা নেই।

৩) মীনাক্ষী মুখার্জী-
তাঁর হাতে নগদ রয়েছে ১৩০০ টাকা।
রোজগার-পার্টি থেকে প্রাপ্ত মাসিক ৫ হাজার টাকা। তাঁর ২টি ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে। একটিতে রয়েছে ৮১ হাজার ১৮১ টাকা ৭২ পয়সা এবং অন্যটিতে রয়েছে ৫ হাজার টাকা। অস্থাবর সম্পত্তির বাজার মূল্য ১ লক্ষ ৩২ হাজার ১৯৮ টাকা ৭২ পয়সা।