অবতাক খবর, সংবাদদাতা :: নদীয়া জেলায় সগুনা লিচুতলা হাই স্কুলে করেন্টাইন সেন্টার তৈরি করা খবর পেয়ে ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসীরা। তারা একজোট হয়ে প্রতিবাদ জানালে তৃণমূল নেতাদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন । পরে এলাকায় পুলিশ এসে মামলা নিয়ন্ত্রণে আনে ।

সগুনা লিচুতলা এলাকার স্থানীয় মানুষ জানিয়েছেন এখানে তারা কিছুতেই বাইরে থেকে পরিযাই শ্রমিক যেসকল আসছেন তাদের থাকার জন্য করেনটাইন সেন্টার খুলতে দেবেন না। তারা জানান স্কুলের আশেপাশে প্রচুর অসুস্থ মানুষ ও বয়স্ক মানুষজন বসবাস করেন। তারা আক্রান্ত হয়ে পড়লে তাদের দায়িত্ব কে নেবে। লিচুতলা বিবেকানন্দ আদর্শ হাইস্কুলের করনা সন্দেহে যে সকল পরিযায়ী শ্রমিকদের রাখা হবে তাদের মধ্যে একজন করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে এলাকাবাসীর মানুষ দাবি করেন। তারা বলেন যে একজন থেকে আরও চারজন আক্রান্ত হবেন না তার গ্যারান্টি কোথায়। করেনটাইন সেন্টার এলাকা থেকে দূরে নিরিবিলি জায়গায় করা যেতে পারত। স্থানীয় তৃণমূল নেতারা এই ব্যবস্থা নিলে তাদের কোন আপত্তি ছিল না কিন্তু তৃণমূল নেতারা জোর করে ঘনবসতির মধ্যেই স্কুলে করেন সেন্টার খুলে দিতে তোড়জোড় করছেন।

তারা বলেন এর প্রতিবাদ করলেই মারমুখী হয়ে তাদের মারধর করা ও ঘরবাড়ি ভাঙচুর করে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে তৃণমূলের পক্ষ থেকে।

অন্যদিকে তৃণমূলী নেতার দাবি করেনটাইন সেন্টার না করলেও চলবে কি করে । বিভিন্ন জায়গা থেকে বাইরে থেকে বহু পরিযায়ী শ্রমিকরা ফিরছেন। তাদের থাকার ব্যবস্থা করতেই হবে ।এই  এলাকার বাইরে ব্যবস্থা করলে অন্যান্য এলাকার মানুষ আপত্তিও করতে পারে তাই যে এলাকার মানুষ ফিরছেন তাদের সেই এলাকায় করেনটাইন সেন্টার করে থাকার ব্যবস্থা করা হচ্ছে।

এলাকা বাসীদের অভিযোগ পুলিশ তাদের ওপর লাঠি চার্জ করে ও মারধর করে সকলকে ঘরে ঢুকিয়ে দেয়।