অবতক খবর , মেদিনীপুর : দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে রাজ্য সরকার রাজ্যের সমস্ত শিক্ষক শিক্ষিকাদের মুখে হাসি ফুটিয়ে ঘোষণা করলেন নিজ জেলায় পোস্টিং ও বদলির ঐতিহাসিক সিদ্ধান্ত।

সরস্বতী পূজার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী রাজ্যের শিক্ষা মহলে এই খুশির খবর দিয়েছিলেন ট্যুইট করে। সেই প্রতিশ্রুতিকে দ্রুত রূপায়নের জন্য তড়িঘড়ি মন্ত্রীসভার বৈঠক ডেকে পাশ করানোর ব্যবস্থা করেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী।

পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতর সভাপতি ও শিক্ষক আন্দোলনের নেতৃত্ব অশোক রুদ্র বলেন, তাঁরা আজ দীর্ঘদিন ধরে সরকারকে বোঝাতে সক্ষম হয়েছেন, শিক্ষক শিক্ষিকাদের নিজের জেলায় ও বাড়ীর সামনে নিয়ে আসার প্রয়োজনীয়তা, যাতে তারা পুরোসময় শিক্ষা দানে মনোযোগ দিতে পারে।

এই ঐতিহাসিক পদক্ষেপ নেওয়ার জন্য তিনি শিক্ষক সমাজের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জী কে ধন্যবাদ জানান ও শিক্ষক সমাজকে এই সরকারের সাথে থাকার ও সমাজে এবং ছাত্র ছাত্রীদের মধ্যে সরকারের প্রকল্প গুলো প্রচারের অনুরোধ করেন।

অশোক বাবু আরও বলেন, এই সরকার দলমত নির্বিশেষে সমস্ত শিক্ষক সমাজের হয়ে কাজ করে। মানবিক দৃষ্টিভঙ্গি রাখে৷ চাকরি বাঁচানোর জন্য রাতারাতি শিক্ষক শিক্ষিকাদের ডি.এল. এড, বি.এড, উচ্চ মাধ্যমিক আপগ্রেডেশন এর ফলে আজীবনের জন্য উপকৃত হয়েছে শিক্ষক সমাজ।

এসসকে,এমএসকেদের মর্যাদা দেওয়া,ও পার্শ্ব শিক্ষদের বেতন বৃদ্ধি, পিএফ, অবসরকালীন সুযোগ সুবিধা থেকে মহিলা শিক্ষিকাদের সিসিএল,পুরুষ দের পেটারনিটি লীভ সবই এই সরকারের মানবিক দৃষ্টিভঙ্গির সফল। পে কমিশন, গ্রেড পরিবর্তন এরপরেও  শিক্ষক শিক্ষিকাদের বেশীরভাগ অংশই সরকার বিরোধী এগুলো সাম্প্রতিক নির্বাচনে প্রতিফলিত।

তবুও দলমত নির্বিশেষে সকল শিক্ষক শিক্ষিকাদের আগামী কয়েক মাসের ভেতর নিজের জেলায় আনতে এই ঐতিহাসিক সিদ্ধান্ত রাজ্য সরকারের মানবিক দৃষ্টিভঙ্গিতে নেওয়া,  মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জীর জন্য। ২০০৪-০৫  ২৮ মাস ডিএ দেয়নি তদানিন্তন বাম সরকার, একটি পে কমিশনে পিছিয়েও আমরা এই জন্য। তবুও শিক্ষক শিক্ষিকাদের গেলো গেলো রব এর জন্য দায়ী মানসিকতা।

তিনি সমস্ত আধিকারিকদের ধন্যবাদ দেওয়ার পাশাপাশি তৃনমুল শিক্ষক সংগঠনের সর্বস্তরের নেতৃত্বেকেও এই লড়াইয়ে অংশ নেওয়ার জন্য অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।