অবতক খবর,মালদা;সানু ইসলাম;২৮ মে:প্রকাশ্য দিবালোকে ফুলাহার নদীর মাটি কেটে পাচার করছিলো মাটি মাফিয়ার।গোপন সূত্রে খবর পেয়ে মহকুমা শাসকের নির্দেশে শনিবার দিন হরিশ্চন্দ্রপুর দু নম্বর ব্লকের ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের রামায়ণপুর এলাকার ফুলাহার নদীতে অবৈধ মাটি কাটাই ৭ টি ট্র্যাক্টর ও দুই জন কে আটক করেছে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ।

উল্লেখ্য নদী ভাঙ্গন মালদায় প্রতি বছরের সমস্যা। বর্ষাকালে ভাঙ্গনের তীব্রতা বাড়ায় নদীগর্ভে তলিয়ে যায় বিঘার পর বিঘা জমি, বাড়ি, বাগান সর্বস্ব। জেলার প্রধান তিনটি নদীর মধ্যে গঙ্গা এবং ফুলাহার এই দুটি নদীর ভাঙন প্রতি বছর সর্বস্বান্ত করে বহু মানুষকে। আর সেই ফুলহার নদী থেকে বেআইনিভাবে মাটি কেটে পাচারের অভিযোগ উঠেছে মাফিয়াদের বিরুদ্ধে।এভাবে মাটি কাটা হলে বর্ষাকালে ভয়াবহ ভাঙ্গন দেখা দিবে ফুলহার নদীতে আশঙ্কা স্থানীয়দের।

শাসকের মদতেই চলছে মাটি পাচারের কাজ অভিযোগ বিজেপির। বেআইনি কাজ হলে প্রশাসন আইন অনুযায়ী ব্যবস্থা নেবে প্রতিক্রিয়া তৃণমূলের।আর প্রকাশ্য দিবালোকে এইভাবে মাটিকাটা নিয়ে তৃণমূল এবং বিজেপির শুরু হয়েছে চাপানউতোর।

বিজেপির উত্তর মালদার সাংগঠনিক কমিটির সদস্য কৃষণ কেডিয়া বলেন,তৃণমূল কংগ্রেস ও স্থানীয় প্রশাসনের যৌথ মদতে প্রকাশ্য দিবালোকে এই ধরনের কাজ চলছে।অবৈধ কর্মকাণ্ডে জন্য সামনে পঞ্চায়েত নির্বাচন সাধারণ মানুষ তৃণমূল কংগ্রেসকে ভোটের মাধ্যমে যোগ্য জবাব দিবে।

যদিও হরিশ্চন্দ্রপুর দু নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি তবারক হোসেন বলেন, অবৈধ ভাবে মাটি কাটাকে তৃণমূল কংগ্রেস প্রশ্রয় দেয় না। আইন আইনের পথে চলবে, আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

চাঁচলের মহকুমা শাসক কল্লোল রায় বলেন, বিডিও এবং বিএলআরও-কে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা হবে’।