অবতক খবর,২৮মে :: শালিকার বিয়েতে উপহার হিসেবে করোনা নিয়ে উপস্থিত হলেন জামাইবাবু। ঘটনা জানাজানি হতেই বর-কনে সহ ১০০ জন আত্মীয় স্বজনকে কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ছিন্দওয়ারা জেলায়। বিবাহ অনুষ্ঠানে সামিল হয়েছিলেন সিআইএসএফ-এ কর্মরত জামাইবাবু।‌ তিনি সেই সময়ে সামান্য অসুস্থ ছিলেন। কিন্তু ঠিক সেই সময়ে রিপোর্ট আসেযে তিনি করোনা আক্রান্ত।

এই খবর পাওয়া মাত্রই বর-কনে সহ বিয়েতে উপস্থিত সকল আত্মীয়-স্বজনকে জেলা প্রশাসন কোয়ারেন্টাইনে পাঠিয়ে দিয়েছে। জানা গেছে, সিআইএসএফ-এ কর্মরত এই জওয়ান দিল্লি থেকে এসেছিলেন। তিনি দিল্লি থেকে মধ্যপ্রদেশের ছিন্দওরায় তার শালিকার বিয়েতে সামিল হয়েছিলেন। দিল্লি থেকে মধ্যপ্রদেশে আসার সময় তার করোনা পরীক্ষা করতে পাঠানো হয়েছিল, তিনি যখন বিয়ের অনুষ্ঠানে শামিল হন সেই সময় এই রিপোর্ট পাওয়া যায়। সেই সময় জেলা আধিকারিকরা তার বাড়িতে উপস্থিত হন এবং দেখেন যে তিনি বিয়ের অনুষ্ঠানে রয়েছেন। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয় এবং সকলকে কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেওয়া হয়।

ছিন্দওয়ারা জেলার ম্যাজিস্ট্রেট সৌরভ সুমন জানিয়েছেন, প্রটোকল মেনেই পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়াও যাদের যাদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে তাদের প্রত্যেকের করোনা টেস্ট করা হবে। তিনি জানান, এই জওয়ান আরো কোথায় কোথায় গিয়েছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে। তিনি জুনারদেব লালবাগ একতা কলোনিতে যাদের সাথে মেলামেশা করেছিলেন সেই সমস্ত মানুষকেও কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করা হবে।

তিনি জানান, সিআইএসএফ-এর এই জওয়ান ২১মে দিল্লি থেকে ছিন্দওরায় ফিরেছিলেন। তখনই তার হেল্থ স্ক্রিনিং করা হয়েছিল। স্ক্রিনিং ছিন্দওয়ারার সীমানাতেই করা হয়,পড়ে এই রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। উল্লেখ্য, মধ্যপ্রদেশে এই ধরনের এটি দ্বিতীয় ঘটনা । এক সপ্তাহ আগেই এক নববিবাহিতা মহিলা রায়সেন জেলার মন্ডিদীপ এলাকার করোনা সংক্রমিত পাওয়া গিয়েছিল। সেখানেও স্বামী-স্ত্রীর দু’জনকেই কোয়ারেন্টাই পাঠানো হয় এবং ব্যবস্থা নেওয়া হয়।