অবতক খবর,১২ মার্চ,নদীয়া:- দু’দিনব্যাপী মূকাভিনয় উৎসব ও মিলন মেলার সূচনা হল নদীয়ার শান্তিপুরের পাবলিক লাইব্রেরী মাঠে। শনিবার বিকালে উদ্বোধনের দিন রাজ্যের দুই মন্ত্রী অখিল গিরি,সুব্রত সাহা আসার কথা থাকলেও সেদিন তারা আসতে পারেননি। তবে হাজির হয়েছিলেন শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী।

শান্তিপুরের পূর্ণিমা মিলন সংস্থার ৪৬তম বর্ষে দু’দিনব্যাপী চতুর্থ বর্ষ মূকাভিনয় উৎসব ও মিলন মেলার আয়োজন করা হয়েছে।উৎসবে রয়েছে একাধিক স্টল। শান্তিপুর পূর্ণিমা মিলন সংস্থার সম্পাদক রুপায়ন চৌধুরী জানিয়েছেন,’ বিভিন্ন জেলা ও কলকাতা থেকে মূকাভিনয় সংস্থার লোকজন আমাদের এই উৎসবে যোগ দিচ্ছেন।

শনিবার রাজ্যের দুই মন্ত্রী অখিল গিরি ও সুব্রত সাহার আসার কথা ছিল। তবে তারা রবিবার আসবেন বলে জানিয়েছেন।শিস-ধ্বনি, মুখাভিনয় নৃত্য সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।মূকাভিনয় করেন বর্ধমান নির্বাকের শিল্পী আলমগীর।’ এদিন রুপায়ন চৌধুরীর পরিচালনায় ‘নির্বাক শান্তিপুর’-এর দলগত অভিনয় ছিল চোখে পড়ার মতো। মুর্শিদাবাদের বিখ্যাত ঘোড়া নৃত্যের মাধ্যমে রবিবার মিলন মেলার সূচনা হওয়ার কথা।

ওইদিন একক অভিনয় প্রদর্শন করবেন কোচবিহারের মৃত্তিকার শিল্পী দেবলিনা পামি বিশ্বাস।মূকাভিনয় করবেন জলপাইগুড়ির সৃষ্টি মাইম থিয়েটারের শিল্পী সব্যসাচী দত্ত। নির্বাক অভিনয় ও কথায় থাকছেন এম এ/ মুক্তা। দুদিনের এই মিলন মেলায় হাজির হয়েছিলেন শান্তিপুরের একাধিক মানুষ।