অবতক খবর,২৩ ফেব্রুয়ারি: শান্তিপুরের নৃসিংহপুর ঘাটের বাসস্ট্যান্ড সংস্কারের উদ্যোগ নিচ্ছে সরকার। দুই জেলার মধ্যে সংযোগকারী ফেরিঘাটের পাশেই অবস্থিত এই বাস স্ট্যান্ড যথেষ্ট গুরুত্বপূর্ণ। প্রতিদিন বহু মানুষ চলাচল করেন এখান দিয়ে। পূর্ব বর্ধমানের কালনা ঘাট থেকে এপারের শান্তিপুর নৃসিংহপুর ঘাটের মধ্যে ফেরি চলাচল হয় এখানে।

তার পাশে বাস স্ট্যান্ড। কৃষ্ণনগর, রানাঘাট, দত্তপুলিয়ার মত বিভিন্ন জায়গার বাস যায় এখান থেকে। পাশাপাশি চলাচল করে আশপাশের বিভিন্ন এলাকায় যাতায়াতকারী অটো, টোটো। অফিস যাত্রী থেকে শুরু করে পড়ুয়া, ব্যবসায়ী সকলেই এই ফেরিঘাট হয়ে দুই জেলার মধ্যে চলাচলের সময় বাসস্ট্যান্ড থেকে বাস বা অটো টোটো ধরেন। সেই বাসস্ট্যান্ডে যাত্রীদের প্রতীক্ষালয় আছে। রয়েছে শৌচাগার। যদিও তা অনেকাংশে ব্যবহৃত হয় না। সেগুলোকে নতুন করে সাজিয়ে নতুন রূপ দেওয়ার পরিকল্পনা নেওয়া হচ্ছে।

পাশাপাশি বসানো হবে আলো। জোর দেওয়া হবে সৌন্দর্যায়নে। তবে এই গুরুত্বপূর্ণ বাসস্ট্যান্ডে এখনও নেই সিসি ক্যামেরা। তার ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে। এছাড়াও বাস অটো টোটো দাঁড়ানোর জন্য আলাদা জায়গার ব্যবস্থা করা হবে। বৃহস্পতিবার এই বাস স্ট্যান্ড ঘুরে দেখেন পূর্ত দপ্তরের আধিকারিকেরা এবং শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী। জায়গাটি ঘুরে দেখে যাবতীয় পরিকল্পনা করে দ্রুত কাজ শুরুর উদ্যোগ নেওয়া হবে বলে আধিকারিকরা জানিয়েছেন।

বিধায়ক জানান, এর আগেই পরিবহন মন্ত্রীর সঙ্গে দেখা করে এই বাসস্ট্যান্ডের বিষয়ে আবেদন জানানো হয়েছিল।