অবতক খবর সংবাদদাতা :: লাদাখে চিনা সৈনিকদের হাতে দেশের 20 জন শহীদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদের আত্মার শান্তি কামনার এক বিশাল মৌন মিছিল আয়োজন করা হয় মুর্শিদাবাদে। মুর্শিদাবাদ বিধায়ক শাওনি সিং রায়ের নেতৃত্বে লালবাগ রেস্ট্রি অফিস মোড় থেকে তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে আয়োজিত এই মিছিল সমগ্র লালবাগ শহর পরিক্রমা করে।

এই মিছিল মুর্শিদাবাদ হাজারদুয়ারি দক্ষিণ দরজায় পৌঁছে একটি সভার মধ্য দিয়ে বীর শহীদ জাওয়ানদের ছবির সামনে মোমবাতি জ্বালিয়ে তাদের আত্মার শান্তি কামনা করেন হাজার হাজার শিক্ষক ও শহরের তৃণমূল কর্মী সমর্থকরা ।জওয়ানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে আয়োজিত একটি ছোট্ট সভায় দাঁড়িয়ে মুর্শিদাবাদ জেলার প্রাক্তন জেলা সভাপতি ও শিক্ষক মোহাম্মদ আলী জানান যে এই জাওয়ানদের ওপরে চিনা সেনা বর্বরোচিত আক্রমণে আমরা ধিক্কার জানাই। চিনা সরকারের এই বিনা কারণে হত্যালীলা জন্য কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার কে তিনি একহাত নেন ও শহীদ জাওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

 

মুর্শিদাবাদের বিধায়ক শাওনি সিংহ রায় জানান যে নরেন্দ্র মোদি সরকার এভাবে জওয়ানদের মৃত্যু নিয়ে চুপ করে বসে আছে তা একেবারে ঠিক নয়। তিনি জানান চীন সরকার যেভাবে আমাদের জওয়ানদের হত্যা করেছে তাদের যোগ্য জবাব দেওয়ার প্রয়োজন। বিধায়ক জানান “আমরা সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি ও তাদের আত্মার শান্তি কামনা করছি। তাছাড়া শহীদ পরিবারের পাশে যাতে মোদি সরকার সব রকম ভাবে দাঁড়ায় তার দাবি জানাচ্ছি”। তিনি বলেন রাজ্যের শহীদদের পাশে আমাদের “দিদি” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে দাঁড়িয়েছেন সেইভাবে সকল সরকারকে তাদের পাশে দাঁড়ানো দরকার।

তিনি জানান আমাদের রাজ্যে শহীদ পরিবারদের বাড়ির সদস্যদের দ্রুত চাকরির ব্যবস্থা করেছেন পশ্চিমবঙ্গ সরকারের নেত্রী ও আমাদের প্রিয় দিদি। তিনি বলেন দিদির দেখানো পথেই বিভিন্য রাজ্যের সরকারগুলোকে ও নরেন্দ্র মোদী সরকারকে এগিয়ে এসে শহীদ পরিবারের পাশে দাঁড়ানোর প্রয়োজন।

দেশের এই 20 জন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে মৌন মিছিলে পায়ে পা মেলান তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি ও নেতা মোহাম্মদ আলী, সমাজসেবী রাশু মন্ডল, কাউন্সিলর ও চেয়ারম্যান মেহেন্দি আলম, সৌমেন দাস, ইন্দ্রজিৎ ধর ও শিক্ষক নেতা ও প্রাথমিক শিক্ষক সমিতির মুর্শিদাবাদ জেলা সম্পাদক অরুন বিকাশ দাস সহ হাজার হাজার প্রাথমিক শিক্ষক ও তৃণমূল কর্মী সমর্থকরা।