অবতক খবর,মালদা,সানু ইসলাম,২২জানুয়ারি: মালদার চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে ভুল রক্তের রিকুইজিশন দেওয়াকে কেন্দ্র করে তুমুল বিক্ষোভ চচাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে। জানা গিয়েছে রাজিকা খাতুন নামে এক মুমূর্ষ রোগীর শরীরে রক্তের সংকট দেখায় ভর্তি হয়েছিলেন মালদার চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে, শনিবার সকালে রোগীর রক্তের নমুনা সংগ্রহ করে ব্লাড ব্যাংকে পাঠানো হয় ,সেখান থেকে সেই রোগীকে এ পজেটিভ রক্ত দেওয়া হয়, সেই রক্ত সকালেই শেষ হয়ে যায়।

রাতে আবার রক্ত সংকট দেখায় রোগীর পরিবারের হাতে পুনরায় রক্ত নিয়ে আসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের তরফে দেওয়া হয় একটি রিকুইজিশন। উল্লেখ্য সেই রিকুইজিশানে পেশেন্টের নাম সহ পেসেন্টের বেড নাম্বার উল্লেখ রয়েছে এবং রক্তের গ্রুপ লেখা রয়েছে বি পজেটিভ, পরিবারের লোকজনেরা ছুটে যান রক্তদাতার কাছে। রক্তদাতাদের রক্ত দিতে এসে চক্ষু চরক গাছ! তালা বন্ধ থাকে ব্লাড ব্যাংকের দরজা, ঘন্টাখানেক পর ব্লাড ব্যাংক কর্তৃপক্ষ আসেন, দেখা যায় ওই রোগীর শরীরে সকালে এ পজেটিভ রক্ত চালিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ কিন্তু রাতে বি পজেটিভ রক্তের রিকুইজিশন কেন দেওয়া হল এ নিয়ে শুরু হয় তুমুল বিক্ষোভ চাচোল সুপার স্পেশালিটি হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে।

বিক্ষোভ চলাকালীন হাসপাতালের ডাক্তার নিজেদের ভুল স্বীকার করে বলেন ভুল হয়েছে। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত চাচোল সুপার স্পেশালিটি হাসপাতাল কর্তৃপক্ষের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।