অবতক খবর, উত্তর ২৪ পরগণাঃ  ৩ মার্চ বিশ্ব শ্রবণ দিবস উপলক্ষ্যে মানুষের পঞ্চ ইন্দ্রিয়ের মধ‍্যে একটি উল্লেখযোগ্য ইন্দ্রিয় কান এবং কানের বিভিন্ন রোগ ও তার প্রতিকার নিয়ে সচেতন করতে বিশেষ র‍্যালির ব‍্যবস্থা করা হল বসিরহাট জেলা হাসপাতালের পক্ষ থেকে।

কান মানুষের এমন একটি অঙ্গ, যার মাধ্যমে মানুষ শ্রবণ ক্ষমতার অধিকারি হন। সেই কারণে মানব শরীরের এই বিশেষ অঙ্গের সুস্থতার সচেতনতার স্বার্থে ৩ মার্চ বিশ্ব শ্রবণ দিবস হিসাবে ঘোষিত হয়। এই বিষয়কে পাথেয় করে বসিরহাট জেলা হাসপাতালের পক্ষ থেকে বসিরহাট জেলা স্বাস্থ্য আধিকারিক দেবব্রত মুখার্জী, বসিরহাট জেলা হাসপাতাল সুপার শ‍্যামল হালদার সহ বসিরহাট জেলা হাসপাতালের বিভিন্ন বিভাগ সহ বিশেষ করে নাক-কান-গলা বিশেষজ্ঞ ডাক্তাররা, হাসপাতালের কর্মচারী, বসিরহাট নার্সিং স্কুলের ছাত্রীরা সচেতনতামূলক র‍্যালির আয়োজন করে।

বিশেষ র‍্যালির মাধ‍্যমে তারা পথচলতি মানুষকে তাদের শরীরের বিশেষ ইন্দ্রিয় কান সম্পর্কে অবহিত করেন। এছাড়াও যেসব কারণে কানের ক্ষতি হয় যেমন- জোরে মাইক বাজানো, জোরে দিয়ে হেডফোনে গান শোনা, উৎসবের সময়ে জোরে শব্দবাজি ফাটানো ইত‍্যাদির সম্পর্কেও সচেতন করা হয়। এই র‍্যালি বসিরহাট জেলা হাসপাতাল থেকে শুরু করে বসিরহাট ফায়ার ব্রিগেড অবধি চলে। এই র‍্যালি ঘিরে উচ্ছ্বসিত বসিরহাটবাসী।