অবতক খবর: শনিবার সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার তরফে কেন্দ্রীয় পদারিকারীদের যে তালিকা প্রকাশ করা হয়েছে, সেখানে নাম নেই দিলীপ ঘোষের। রাজ্য সভাপতি পদের মেয়াদ শেষ হওয়ার পর বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়েছিল দিলীপ ঘোষকে। এবার সেই পদও খোয়ালেন তিনি।

লোকসভা নির্বাচনের আগে সাংগঠনিক নেতৃত্বে রদবদল ঘটাল বিজেপি। শনিবার সকালে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা নতুন কর্মসমিতির তালিকা প্রকাশ করেন। সেখানে সর্বভারতীয় সহ-সভাপতি পদে নাম নেই দিলীপ ঘোষের। আর এখানেই প্রশ্ন উঠছে তবে কি মন্ত্রিসভায় ঠাঁই পেতে চলেছেন তিনি? নাকি আবারও রাজ্য নেতৃত্বে নতুন কোনও ভূমিকায় দেখা যাবে তাঁকে। তালিকা থেকে বাদ পড়তেই শুরু হয়েছে জল্পনা।

বিজেপি সূত্রে খবর, মন্ত্রিসভায় হয়তো জায়গা পেতে চলেছেন দিলীপ ঘোষ। তবে আপাতত তাঁর পরিচয় কেবল মেদিনীপুরের বিজেপি সাংসদ।অন্যদিকে,নয়া কমিটির তালিকায় বাংলার প্রতিনিধি হিসেবে একমাত্র থেকে গিয়েছেন অনুপম হাজরা। কেন্দ্রীয় সম্পাদক পদেই বহাল রইলেন তিনি। তাঁর ওপর ফের আস্থা রাখার জন্য কেন্দ্রীয় নেতৃত্বকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এদিকে কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়া প্রসঙ্গে এক সংবাদমাধ্যমে মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ জানান, বিজেপির শীর্ষ নেতৃত্ব সিদ্ধান্ত নিয়েছে, যাঁরা লোকসভা নির্বাচনে অংশ নেবেন, তাঁদের কর্মসমিতিতে না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই কারণেই তাঁকে বাদ দেওয়া হয়েছে।