অবতক খবর , রবি ঘোষ , লালবাগ :-গত ১লা ডিসেম্বর থেকে লালবাগ ব্রহ্ম সমাজ হলে “দুয়ারে সরকার ” কর্মসূচি শুরু হয়েছে। আজ ছিল তার দ্বিতীয় দিন। দ্বিতীয় দিনে মুর্শিদাবাদ পৌরসভার ৫,৬,৭,৮,৯, ও ১০ নম্বর জোনের বাসিন্দাদের ফর্ম দেওয়া ও জমা নেওয়া শুরু হয়েছে।

খুব স্বাভাবিক কারণে জনবহুল রাস্তায় লোকের লাইনের জন্য যানবাহন এবং মানুষের চলাচলের অসুবিধার সৃষ্টি হচ্ছে। যদিও পৌরসভা থেকে কিছু কিছু জোন গুলির বাড়িতে বাড়িতে ফর্ম দেওয়া হচ্ছে।

 

যদি সব জোনেই বাড়িতে বাড়িতে এই ফর্মগুলো এক্স কাউন্সিলর বা স্ব-নির্ভরশীল দল মারফত দেওয়া হয় , তাহলে এই ভীড় থেকে মানুষ মুক্তি পাবে বলে মনে করেন জনগণ।

শুধু তাই নয় , আগে থেকে বাড়ি বাড়ি ফর্ম দিলে মানুষ জন ধীরে সুস্থে বাড়িতেই ফর্ম ফিলআপ করে নিতে পারবেন। কেবল মাত্র ফরমটি ক্যাম্পে গিয়ে জমা দিবেন তাতে ক্যাম্পে ভীড় কমবে , কাজের সুবিধা হবে। পৌর প্রশাসক বিপ্লব চক্রবর্তী বলেন এর মধ্যে হাজার দশেক ফর্ম বিলি করা হয়েছে।

পৌরসভা থেকে সেন্টার খোলা হয়েছে ,যারা ফর্ম পূরণ করতে পারবেন না , তারা আমাদের সেন্টার অথবা পৌর সভায় , এলেই তাদের ফর্ম পূরণ করে দেওয়া হবে। তিনি বলেন মুর্শিদাবাদ পৌরসভা এলাকায় “দুয়ারে সরকার” প্রকল্পে জনগণের মধ্যে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে।