অবতক খবর: পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন। শনিবার রাজ্যে পঞ্চায়েত ভোট। নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন জেলায় সভা করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার পুরুলিয়ার বাঘমুণ্ডিতে সভা করেন অভিষেক। সেখানেই লক্ষ্মী ভাণ্ডার নিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ করেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড বলেন ‘বিজেপি যদি ক্ষমতায় আসে লক্ষ্মীর ভাণ্ডার ২০০০ টাকা করে দেব। আমি সোজা কথা সোজা ভাবে বলব। বিজেপি প্রায় ১২ টা রাজ্যে ক্ষমতায় রয়েছে। ১ টা রাজ্যে সমস্ত মহিলার হাতে ২০০০ বলেছে একহাজার টাকা যদি পৌঁছে দিতে পারে অভিষেক বন্দ্যোপাধ্যায় রাজনীতি থেকে চিরতরে বিদায় নেবে। সবার সামনে কথা দিয়ে যাচ্ছি’।

পুরুলিয়ার জনসভায় দাঁড়িয়ে অভিষেক বলেন, বিজেপি বলছে ক্ষমতায় এলে ২০০০টাকা করে দেবে। অভিষেকের চ্যালেঞ্জ, ১২ টি রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি। যে কোনও একটি রাজ্যে ২ হাজার নয় ১০০০ টাকা দিয়ে দেখাক গেরুয়া দল।

প্রসঙ্গত, নিয়ম করে অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রতি সভাতেই বিজেপি এবং রাজ্যে তাদের সাংসদের বিরুদ্ধে খড়গহস্ত। গতশুক্রবার অভিষেকের সভা পশ্চিম বর্ধমানের বারাবনির সভা থেকে অভিষেকের হুঙ্কার, ‘বিজেপি সরকারকে উৎখাত করতে হবে৷ কেন্দ্রের যে সরকার বাংলাকে বঞ্চিত করে রেখেছে, তাদের দলকে একটাও ভোট নয়। সাধারণ মানুষ ওদের কাছে মাথা নত করবে না৷ বহিরাগতদের কাছে বশ্যতা স্বীকার করব না।‘

অভিষেকের কথায়, ‘প্রধানমন্ত্রী বলেছেন, তিনি দূর্নীতির বিরুদ্ধে গ্যারান্টার। এদিকে, এই পশ্চিম মেদিনীপুরের সবচেয়ে বড় চোর জিতেন্দ্র তিওয়ারি বসে আছে বিজেপিতে গিয়ে। বিজেপি এমন একটা দল, যেটা রেখে দিলে আলসার, আর কেটে দিলে ক্যানসার। বিধানসভায় ৮ দফায় ভোট করেছিল। কোভিডের সময়ে ভোট করেছিল। সেই ৮ দফার জবাব ৮ জুলাই দেওয়া হবে। পদ্মফুল যেন সর্ষে ফুল দেখে ১১ জুলাই।‘ বিজেপি এমন একটা দল, যেটা রেখে দিলে আলসার, আর কেটে দিলে ক্যানসার, এভাবেই অভিষেক বন্দ্যোপাধ্যায় ভোটারদের কাছে বিজেপি বিরোধী হাওয়াকে পালে ভারী করতে উঠেপড়ে লেগেছেন।