অবতক খবর :: মালদহ ::    লকডাউন পরিস্থিতিতে সংবাদপত্রের পাঠকদের মুখে ফুটলো হাঁসি। মালদা ইংরেজবাজার পৌরসভা এবং বিভিন্ন সংবাদপত্রের হকারদের বৈঠকের পর শনিবার সকাল থেকে শহরের বিভিন্ন জায়গায় কাউন্টার করে দেওয়া হল সংবাদপত্র বিক্রি করার জন্য।

প্রতিদিন নিয়ন্ত্রিত সময়ের মধ্যে সংবাদপত্র বিক্রি করবে হকাররা। কিছু মানুষ রয়েছে যারা প্রতিদিন সকালবেলা উঠে বিভিন্ন সংবাদপত্র পড়তে পড়তে চায়ের পেয়ালায় চুমুক দেন। গত কয়েকদিন ধরে লকডাউন পরিস্থিতি চলছে মালদা জেলাতেও। ফলে সেই কারণে হকাররা বাড়ি বাড়ি গিয়ে সংবাদপত্র বিলি করছিলেন না। তাই মন খারাপ হলেও কিছু করার ছিল না ওই পাঠকদের।

হকারদের সাথে এই বিষয়ে আলোচনা করেন ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান নীহার রঞ্জন ঘোষ। দুই পক্ষের আলোচনায় স্থির হয় যে সংবাদপত্রগুলি মালদা জেলা পর্যন্ত আসবে সেই সংবাদপত্রগুলি নিয়ে মালদা শহরের বেশ কয়েকটি জায়গায় কাউন্টারে ওই সংবাদ পত্র বিক্রি করবেন হকাররা। লকডাউন পরিস্থিতি যতদিন চলবে ততদিন তারা কাউন্টারে বসে নিয়ন্ত্রিত সময়ের মধ্যে বিক্রি করবেন সংবাদপত্র। পাঠকরা সেই কাউন্টার থেকে সংবাদ পত্র সংগ্রহ করে নিয়ে যাবেন।

এই বিষয়ে ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান নিহার রঞ্জন ঘোষ বলেন, বহু মানুষ যারা প্রতিদিন বিভিন্ন সংবাদপত্রে চোখ বুলান তারা অভিযোগ করেছিলেন সংবাদপত্র পাচ্ছিলেন না বলে। হকার ভাইয়েরা এই পরিস্থিতিতে বাড়ি বাড়ি গিয়ে সংবাদপত্র বিলি করতে চাইছিলেন না। তাদের সাথে বসে নির্দিষ্ট কয়েকটি জায়গা ঠিক করে দেওয়া হয় কাউন্টারের জন্য। মালদা শহরের পোস্ট অফিস মোড়, স্টেট বাস স্ট্যান্ড রথবাড়ি সহ বিভিন্ন জায়গায় কাউন্টার করে হকার ভাইয়েরা বিক্রি করবেন বিভিন্ন সংবাদপত্র। পরিস্থিতি নিয়ন্ত্রণ হলে পরবর্তীতে তারা বাড়ি বাড়ি গিয়েও সংবাদপত্র বিলি করবেন।