অবতক খবর,২৯ অক্টোবর: আগামী ১ নভেম্বর থেকে ৫০% যাত্রী নিয়ে রেল চলাচলের ব্যাপারে রাজ্য সরকার যে উদ্যোগ নিয়েছে তাকে স্বাগত জানিয়েছে পূর্ব রেল। এজন্য সম্পূর্ণ তৈরী আছে তারা।
পূর্ব রেল’ এর জেনারেল ম্যানেজার অরুণ অরোরা জানিয়েছেন এই দিকটি মাথায় রেলের সংখ্যা বাড়ানো হচ্ছে। যদিও সাধারণ যাত্রীদেরও নিজেদের সুরক্ষার দিক বিবেচনা করে তাদের অতিরিক্ত ভিড় এড়ানোর আহ্বান জানিয়েছেন।

শুক্রবার উত্তর ২৪ পরগনার কাঁচরাপাড়ায় “মাল্টি ডিসিপ্লিনারী স্পেশালাইজড ট্রেনিং ইনস্টিটিউট’ (MDSTI) ময়দানে অনুষ্ঠিত রেলওয় প্রটেকশন ফোর্স (আরপিএফ) এর ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল ম্যাচের ফাঁকে অরুণ অরোরা জানান “রাজ্য সরকার খুব ভালো সিদ্ধান্ত নিয়েছে। আমি রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে অভিনন্দন জানাচ্ছি। সামনে দীপাবলি ছট পুজো সে ক্ষেত্রে রাজ্যবাসীর কাছে এটা একটা উপহার। কারণ এখনও পর্যন্ত আমরা স্টাফ স্পেশাল ট্রেন চালাচ্ছি সেক্ষেত্রে ১ নভেম্বর থেকে আমরা সবকিছু নয় স্বাভাবিক করে দিচ্ছি। কিন্তু করোনার সংক্রমণ যাতে না বাড়ে সেদিকে লক্ষ্য রেখে আমাদেরও কিছুটা সতর্ক থাকা উচিত। যাতে দ্বিতীয় বার করোনা আমাদের হাতের বাইরে না চলে যায়। যাইহোক আমরা তৈরি আছি।”

যদিও ৫০% যাত্রী নিয়ে ট্রেন চালানো আদৌ সম্ভব কিনা এ ব্যাপারে অরুন অরোরা জানান “এটা রাজ্য সরকারের দেখভালের বিষয়। আমরা গাড়ির সংখ্যা বাড়াবো। তবে আমরা কোন অতিথিকে ঠেলে ফেলে দিতে পারি না। আমরা অনুরোধ করব প্লাটফর্মে অপেক্ষমান যাত্রীরা অতিরিক্ত ভিড় না করে পরবর্তী ট্রেনের জন্য অপেক্ষা করেন।”

উল্লেখ্য প্রায় ছয় মাস পর ফের ট্রেন চালুর অনুমতি দিল রাজ্য সরকার। শুক্রবার এক বিজ্ঞপ্তি জারি করে সরকারের তরফে এ কথা জানানো হয়।
করোনা সংক্রমণের কথা মাথায় রেখেই গত কয়েক মাস ধরেই স্টাফ স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল। ফলে সাধারণ যাত্রীদের বেশ কিছুটা সমায়েরুখে পরতে হচ্ছে। তার উপর সম্প্রতি উৎসবের মরশুমে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ কিছুটা বেড়েছে।