অবতক খবর,৪ এপ্রিল : রিষড়াকাণ্ডের জেরে উত্তরবঙ্গ সফর মাঝপথে ছেড়েই কলকাতায় ফিরে এলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মঙ্গলবার সকালে বাগডোগরা থেকে বিমানে কলকাতায় ফিরলেন তিনি। বুধবার উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিয়ে বৃহস্পতিবার কলকাতায় ফেরার কথা ছিল তাঁর। সমাবর্তন অনুষ্ঠান ছাড়াও উত্তরবঙ্গে জি-২০ সামিট উপলক্ষে যে কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে, তাতেও যোগ দিতে গিয়েছিলেন তিনি। কিন্তু রিষড়াকাণ্ডের জেরে সেই সমস্ত কর্মসূচি বাতিল করে তড়িঘড়ি কলকাতায় ফিরলেন আনন্দ বোস।

রিষড়া স্টেশনে অশান্তির ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল। সূত্রের খবর, মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের সঙ্গে কথা বলেছেন সিভি আনন্দ বোস। সরকারি সম্পত্তি নষ্টের তীব্র নিন্দা করেছেন তিনি। দুষ্কৃতী দৌরাত্ম্য বরদাস্ত করা হবে না বলেও কড়া বার্তা দিয়েছেন রাজ্যপাল। প্রশাসনকে যথাযথ পদক্ষেপের নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। রাজ্যপাল সিভি আনন্দ বোসের বার্তা, হিংসায় যুক্ত অপরাধীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। অপরাধকে কোনওভাবেই রেয়াত করা হবে না বলেও বার্তা দেন রাজ্যপাল।

রিষড়ায় রবিবার থেকেই অশান্তির আবহ। ১৪৪ ধারাও জারি করা হয়। এরইমধ্যে সোমবার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সেখানে গেলে পুলিশি বাধার মুখে পড়েন তিনি। এ নিয়ে তীব্র ক্ষোভও প্রকাশ করেন সুকান্ত। যদিও পুলিশের বক্তব্য ছিল, ১৪৪ ধারা বলবত রয়েছে, তাই কোনওভাবেই সেখানে কাউকে ঢুকতে দেওয়া যাবে না। এ নিয়ে দিনভর চলে রাজনীতির দড়ি টানাটানি।