অবতক খবর,১৩ সেপ্টেম্বরঃ নলিনী বসু রোড এবং সতীশ নন্দী রোডের মাঝখানে যে পায়ে হাঁটা পথটি রয়েছে সেটি কোনো অজানা কারণে দীর্ঘ বছর ধরে কাঁচা রাস্তায় পরিণত হয়ে রয়েছে। এই যাতায়াতের জায়গাটুকুতে প্রতি মুহূর্তে পথচারীরা বিপদের সম্মুখীন হচ্ছেন। জল বৃষ্টিতে ওই পথাঞ্চলে খানাখন্দের সৃষ্টি হচ্ছে। ইতিমধ্যে স্কুল যাত্রাকালে কয়েকজন স্কুল ছাত্র পড়ে গিয়ে আহত হয় এবং সাইকেল করে যাওয়ার পথে খানাখন্দে সাইকেলের চাকা পড়ে গিয়ে আকস্মিক দুর্ঘটনা ঘটছে।

ইতিমধ্যেই এমন কয়েকটি ঘটনা ঘটে যাওয়ার কারণে ওই অঞ্চলের অধিবাসী গোপাল জয়সওয়াল যিনি শেঠজি ব্যাঙ্কোয়েট হলের কর্ণধার এবং সমাজকর্মী রঞ্জন মন্ডল(আন্না) তারা আপাতভাবে কিভাবে রাস্তাটি চলাচলযোগ্য করা যায় তার একটা পরিকল্পনা করেন।

আন্না বলেন,”এই রাস্তায় যে খানাখন্দের সৃষ্টি হয়েছে, আমি কিছু গ্যাস পুরনো মালপত্র ইট কিনে জোগাড় করে সেগুলো ভরাট করে দিচ্ছি” এবং তিনি গোপালকে জয়সওয়ালকে অনুরোধ করে বলেন , ‘গোপাল দা তোমার তো রোলারটি পড়ে রয়েছে, ওটা দুই একবার চালিয়ে দাও তাহলে রাস্তাটি সমতল হয়ে যাবে। পরবর্তীতে রাস্তা যদি আবার বসেও যায়,তারপরে আরেকটি খেপে রাবিস ফেলে দিয়ে রাস্তাটিকে সমতল করে দিয়ে সেটা মানুষের চলাচল করার যোগ্য করে দেওয়া হবে।”
গোপাল জয়সওয়াল লায়ন্স ক্লাবের সদস্য,তিনি বলেন, “এটা করলে তো ভালোই হয়।”

তাঁরা শেষ পর্যন্ত যৌথ উদ্যোগে এই রাস্তাটিতে রাবিশ ফেলে রোলার চালিয়ে মানুষের চলাচলযোগ্য করে দিয়েছেন। এই রাস্তাটিকের পাকা করে মেরামত করা যায় কিনা এ ব্যাপারে তারা স্থানীয় কাউন্সিলারের সঙ্গে কথা বলবেন এবং এ ব্যাপারে অধিবাসীদের সঙ্গেও তারা যোগাযোগ করছেন।

এক কথায় গোপাল জয়সওয়াল এবং রঞ্জন মন্ডলের উদ্যোগে একটা রাস্তা চলাচলের যোগ্য হয়ে উঠলো।