অবতক খবর,২২ নভেম্বরঃ ডেঙ্গি পরিস্থতি মোকাবিলায় রাজ্য সরকারের বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলে বিরোধী দল বিজেপি মঙ্গলবার বিধানসভায় তুমুল বিক্ষোভ দেখায় । এদিন বিধানসভার প্রশ্নোত্তর পর্বের শেষে শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ, অশোক লাহিড়ী সহ আরও কয়েকজন বিজেপি বিধায়ক রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে আলোচনা দাবি করে মুলতুবি প্রস্তাব জমা দেন। শঙ্কর বাবু বলেন,রাজ্যে ডেঙ্গি পরিস্হিতি ভয়াবহ হয়ে উঠেছে।৫০ হাজারের বেশি মানুষ আক্রান্ত। শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।স্বাস্থ্য দফতর ডেঙ্গি মোকাবিলায় ব্যর্থ। উল্টে ডেঙ্গি নিয়ে সরকার তথ্য বিকৃত করছে।

স্বাস্থ্য সাথী প্রকল্পে ডেঙ্গি চিকিৎসা করাতে গেলে মানুষকে হয়রানি করা হচ্ছে বলেও তাঁদের অভিযোগ। বিজেপি ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বিধানসভায় মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রীর বিবৃতি দাবি করেছে। অধ্যক্ষ বিজেপির আনা মুলতুবি প্রস্তাব খারিজ করে দিলে ওই দলের সদস্যরা স্লোগান দিতে দিতে কক্ষ ত্যাগ করে।

অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা বিধানসভা চত্বরে প্ল্যাকার্ড, পোস্টার নিয়ে মিছিল করে। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, রাজ্যে ডেঙ্গিতে প্রায় এক লক্ষ মানুষ আক্রান্ত এবং বহু মানুষের মৃত্যু হয়েছে। তা সত্ত্বেও সরকার কোন ব্যবস্থা নেয়নি। তিনি বলেন, সোমবার মুখ্যমন্ত্রী নবান্নে ডেঙ্গি নিয়ে স্বাস্থ্য দপ্তরের বৈঠক করেছেন। তবে বৈঠকে কি আলোচনা হয়েছে সে বিষয়টি স্পষ্ট করার জন্য এদিন বিধানসভায় আলোচনার দাবি জানানো হয়। বিরোধী দলনেতা জানান,কেন্দ্রীয় সরকার ডেঙ্গি নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট চেয়েছিল। রাজ্য সরকার কি রিপোর্ট পাঠিয়েছে তা প্রকাশ্যে আনেনি। বিধানসভায় রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত থাকেননা এবং স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে কোনো আলোচনা হয় না। পাশাপাশি স্বাস্থ্য,স্বরাষ্ট্র সহ দপ্তরগুলি মুখ্যমন্ত্রীর হাতে থাকার কারণে সে বিষয়ে বিরোধী দলের বিধায়কদের কোন প্রশ্ন করতে দেওয়া হয় না বলেও বিজেপির অভিযোগ।