অবতক খবর, সংবাদদাতা ::  দেশজুড়ে চড়চড় করে বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা । করোনা মোকাবিলায় চলছে দেশজুড়ে লকডাউন। তবে আতঙ্ক কাটছেনা কিছুতেই। বিশ্বজুড়ে বাড়ছে করোনা রোগীর মৃত্যুর সংখ্যা। ইতিমধ্যে বিশ্বে মোট 13 লক্ষ 63,200 জন আক্রান্ত হয়েছেন মৃত্যু হয়েছে 76,383 জনের। তবে ভালো খবর এই যে সারা বিশ্বে এখনো অবধি সুস্থ হয়ে উঠেছেন দু’লক্ষ 93 হাজার 893 জন।

ভারতে করনা আক্রান্তের সংখ্যা চার 4117 জন মৃত্যু হয়েছে 141 জনের । সুস্থ হয়ে রয়েছেন 387 জন । আক্রান্তদের মধ্যে মৃত্যুর যদি দর বের করা হয় তাহলে এই করোনা মৃত্যু দর দাঁড়াচ্ছে 2.8%।

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত নিয়ে বিভ্রান্তি রয়েছে। যদিও 4-5 দিন ধরে সরকারের পক্ষ থেকে করোনা আক্রান্ত ও মৃত্যু নিয়ে তথ্য সরকারিভাবে তেমন দেওয়া হয়নি । আজ নতুন করে তথ্য দেওয়া হয়েছে । মুখ্যমন্ত্রী দেয়া তথ্য অনুযায়ী বাংলায় করনা আক্রান্ত 69 জন। মৃত্যু হয়েছে ইতিমধ্যে পাঁচজনের। তবে বেসরকারি ভাবে যে তথ্য বেরিয়ে এসেছে তার অনুযায়ী ইতিমধ্যে বাংলা আক্রান্ত 91 জন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে রাজ্যে আক্রান্তদের মধ্যে 55 জন মাত্র পাঁচটি পরিবারের সদস্য বা তার সাথে যুক্ত আছেন। তাই করোনা সংক্রমণ নিয়ে রাজ্য সরকার আরও তথ্য সংগ্রহ করছে। মুখ্যমন্ত্রী আরও জানান যে রাজ্যে সাতটি জায়গাকে করোনার হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। যেমন হাওড়া ,কলকাতা, এগরা , কালিংপং, ও হলদিয়া। এই সমস্ত জায়গায় বিশেষভাবে নজর দেওয়া হচ্ছে। মুখ্যমন্ত্রীর জানান এই সাতটি জায়গায় করোনা রোগীরা এক অপরের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন। তাই এদের উপরে বিশেষ নজরদারি করা হচ্ছে । ইতিমধ্যে বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরেছেন 13 জন রোগী।

তবে এনআরএস হাসপাতালে সংক্রমনের সন্দেহে যে 39 জন ডাক্তার ও নার্স স্বাস্থ্যকর্মী সহ 79 জনকে করেনটাইনে রাখা হয়েছিল তাদের মধ্য থেকে 30 জনের করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে । বাকিদের করোনা টেস্ট রিপোর্টর জন্য পাঠানো হয়েছে।