অবতক খবর,১৮ এপ্রিল: বসিরহাট মহাকুমার বসিরহাট এক নম্বর পঞ্চায়েত সমিতির সাতটি পঞ্চায়েতের সার্বিক প্রকল্প মানুষের ঘরে পৌঁছে দেওয়ার বিশেষ পুরস্কারে পুরস্কৃত হলো, বসিরহাট এক নম্বর পঞ্চায়েত সমিতি। সভাপতি নুর জাহান বিবি ও সমষ্টি উন্নয়ন আধিকারিক বিশাখ ভট্টাচার্যের কাছে কেন্দ্রের দিন দয়াল উপাধ্যায় সশক্তিকরণ পুরস্কার পঞ্চায়েতি মনতলয় থেকে এক বিশেষ পুরস্কারে পুরস্কৃত হলো রাজ্যের মধ্যে বসিরহাট এক নম্বর পঞ্চায়েত সমিতি।

যেখানে সার্বিক উন্নয়নের কথা বলা হয়েছে যেখানে বিরোধীরা বারবার বোমা গুলি বারুদ এর অন উন্নয়নে কথা বলছেন। পাশাপাশি রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে অন্যদিকে সার্বিক উন্নয়নের কথা বলছেন। সেখানে আবার ফের একবার প্রমাণিত হলো কেন্দ্র সরকারের এই পুরস্কার বাংলার মুকুটে ।এই সাতটি পঞ্চায়েতে পানীয় জল বিদ্যুৎ শিক্ষা, তপশিলি জাতি ও তপশিলি উপজাতি উন্নয়ন শারীরিকভাবে প্রতিবন্ধী ও বয়স্কদের জন্য বিশেষ প্রকল্প রূপায়ণ করা শিশু নারী শিক্ষা কে একসূত্রে গাঁথা, বিপর্যয় মোকাবেলা এবং গোষ্ঠী কেন্দ্রিক সার্বিক উন্নয়নের, নারী স্বাধীনতা সীমান্ত উন্নয়নে সব মিলিয়ে এই পুরস্কার আগামীদিনে পঞ্চায়েত প্রশাসনিক আধিকারিক থেকে শুরু করে জনপ্রতিনিধিরা মানুষের কাছে আরো বেশি করে ঘরের দৌড়ে পৌঁছে দেবে তা বলা বাহুল্য।

প্রশাসনিক আধিকারিক থেকে উত্তর 24 পরগনা জেলা পরিষদের সদস্য শাহানুর মন্ডল বলেন, আমরা এই কাজ লাগাতার করে যাচ্ছি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মানুষের সার্বিক উন্নয়নের কাজ ও প্রকল্প মানুষের ঘরের দৌড়ে পৌঁছে দিচ্ছি। তাই বিরোধীরা যতই কুৎসা অপপ্রচার উন্নয়নের কথা বলুক না কেন। তাদের কেন্দ্র সরকার বাংলায় কে বিভিন্ন প্রকল্পে বারবার দেশের মধ্যে এক নম্বরে আনছেন ।তাই তাদের আন্দোলন প্রতিবাদ দ্বিচারিতা কথা উঠে আসছে, তাও একবার প্রমাণিত হলো।