অবতক খবর,১৮ এপ্রিল,মুর্শিদাবাদ:- বহু বছরের পুরনো বিল, বেশ কিছুদিন ধরে দিনের আলোয় সেই বিলে মাটি ফেলে ভরাট করা হচ্ছে। এ ব্যাপারে মাননীয় মুখ্যমন্ত্রী অনেক আগেই ঘোষণা করেছিলেন কোন বিল, ডোবা, নদী মাটি ভরাট করা চলবেনা, গাছ কাটা চলবে না, সেগুলি আজ এদের কাছে ধর্তব্যের বিষয় নয়। এমন অবস্থার সৃষ্টি হয়েছে মানুষ সবাই সবকিছু দেখতে পাচ্ছেন কিন্তু কেউ কিছু বলতে চাইছেন না কারণ বললে তাকে নানান দিক দিয়ে বিপদে পড়তে হতে পারে অথবা জীবন হানি হতে পারে।

বেশ কিছুদিন ধরে এই বিলে জনসমক্ষে বড় গাড়িতে করে মাটি ফেলা হচ্ছিল বিল বন্ধ করার জন্য। বিলের চারভাগের তিন ভাগ যখন পরিপূর্ণ তখন প্রশাসন জানতে পারে এবং সেখানে গিয়ে বিল ভরাট করতে বাধা দেয়। ভয়ে মানুষ মিডিয়ার সামনে কিছু বলতে চান না। যারা আজ এইসব কাজে বাধা দিবে ,তারা বাধা দেয়ার পরিবর্তে এদের সঙ্গে মিলেমিশে কাজ করছে, সাধারণ মানুষের হয়েছে বিপদ।

সাধারণ মানুষ, প্রশাসন সব দেখতে পাচ্ছে কিন্তু এক অজানা কারণে সবাই না দেখার ভান করে চলে যাচ্ছে ।কেউ কেউ বলছে পরিবেশ বাঁচাবার জন্য মাননীয় মুখ্যমন্ত্রী বারবার ঘোষণা করছেন বিল ডোবা নদী ভরাট করবে না গাছ কাটবেন না কিন্তু মুর্শিদাবাদ জেলার অবাধে নদী , পুকুর এবং আম গাছ গুলি কেটে আমবাগান গুলি শেষ করে দিচ্ছে কিছু মানুষ। কেন প্রশাসন এবং রাজনৈতিক দলগুলি এর বিরুদ্ধে কোনরকম হস্তক্ষেপ করছে না, তাহলে কি সর্ষের মধ্যেই ভূত