অবতক খবর,২৫ মার্চ: রাজনীতি থেকে নিখোঁজ হয়ে গেলেন দু’জন তাবড় বিজেপি নেতা। সন্তোষ সিং ও প্রিয়াঙ্গু পান্ডে,এই দু’জন নেতাকে এখন দেখাই যাচ্ছে না। ব্যারাকপুরে বিজেপির রাজনীতি এখন বলতে গেলে নব্য বিজেপিদের হাতে। একসময়ের পুরনো বিজেপি নেতৃত্বরা যাদের বিরুদ্ধে লড়াই করার জন্য মার খেয়েছিলেন, ঘরছাড়া থেকে ছিলেন, সূত্রের খবর তারাই নাকি এখন এই দুজনকে দল ছাড়া করার জন্য উঠে পড়ে লেগেছেন। বিধানসভা নির্বাচনের জন্য বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রার্থীদের প্রচার চলছে। কিন্তু কোনো প্রার্থীর হয়ে প্রচারে দেখা যাচ্ছেনা সন্তোষ সিং এবং প্রিয়াঙ্গু পান্ডেকে। তবে শুধু এই দুজনেই নন প্রচুর পুরনো বিজেপি কর্মীদের প্রার্থীর হয়ে প্রচারে দেখা যাচ্ছে না। কিন্তু এখন প্রশ্ন, কেন তারা প্রকাশ্যে আসছেন না বা প্রার্থীর হয়ে প্রচারে সামিল হচ্ছেন না? তাঁদেরকে এই প্রশ্ন করতেই, তাঁরা সুকৌশলে প্রশ্নটির জবাব অন্যভাবে দেন।

তাঁরা বলেন, দল আমাদের অন্য দায়িত্ব দিয়েছে তাই আমরা সেই দায়িত্ব পালনে ব্যস্ত।
তারা সরাসরি একথা স্বীকার না করলেও সূত্রের খবর, তাদেরকে দলে আর গুরুত্ব দেওয়া হচ্ছে না। দলের কোনো কাজেই তাদের ডাকা হচ্ছে না।

ভাটপাড়ায় বিজেপির ইতিহাস ঘাঁটলে দেখা যাবে এই দু’জন একেবারে শূন্য থেকে নেতৃত্ব দিয়ে বিজেপি দলকে এই জায়গায় দাঁড় করিয়েছেন। তাঁরা বিজেপির হয়ে জেলার দায়িত্ব পালনের সাথে সাথে একাধিক দায়িত্ব পালন করেছেন।
কিন্তু আজ তাঁরা দায়িত্বহীন, বলা যায় গুরুত্বহীন হয়ে পড়েছেন। ‌
তবে একটি বিষয় চোখে পড়ার মতন। সন্তোষ সিং এখন ভাটপাড়া ছেড়ে নৈহাটিতে এসে ফাল্গুনী পাত্রর হয়ে প্রচার দিচ্ছেন।

তাঁকে এ বিষয়ে প্রশ্ন করা হয়, তিনি তো ভাটপাড়ার বাসিন্দা। তবে তিনি পবন সিং এর হয়ে প্রচার করছেন না কেন?
এর জবাবে তিনি বলেন, যেহেতু এখন আমরা নৈহাটি নিয়ে ব্যস্ত তাই ওই দিকে অর্থাৎ ভাটপাড়ায় সময় দিতে পারছি না।

সূত্রের খবর, কিছুদিন আগে সন্তোষ সিং অর্জুন সিং এর বিরোধিতা করার কারণে তাঁকে ভাটপাড়ায় কোণঠাসা করা হয়েছে।

এবার আসা যাক প্রিয়াঙ্গু পান্ডের কথায়।
এই সেই প্রিয়াঙ্গু পান্ডে, যার একজন পাঞ্জাবি নিরাপত্তারক্ষীর পাগড়ি খোলা নিয়ে গোটা দেশ তোলপাড় হয়েছিল।

কয়েকদিন আগে পর্যন্ত প্রিয়াঙ্গু পান্ডেকে নদীয়া জেলার দায়িত্ব সামলাতে দেখা গিয়েছিল। কিন্তু তিনিই এখন রাজনীতি থেকে নিখোঁজ হয়ে গেছেন। পবন সিং এর হয়ে তাঁকেও প্রচারে দেখা যাচ্ছে না।

অন্যদিকে রাজনৈতিক বিশ্লেষকরা জানাচ্ছেন যে, এঁরা লড়াই করে বিজেপিকে তো দাঁড় করালো ভাটপাড়ায়, কিন্তু তারাই এখন দলে গুরুত্বহীন অসহায়। অর্থাৎ জমিতে বীজ বপন করে চারাগাছের যত্ন করে গাছ বড় করল, কিন্তু সেই গাছের ফল তারা খেতে পারল না।
এ বিষয়ে প্রিয়াঙ্গু পান্ডের সঙ্গে কথা বললে তিনি জানান,আমি দলের অন্যান্য কাজে খুব ব্যস্ত হয়ে পড়েছি তাই পবন সিং এর হয়ে প্রচারে সময় দিতে পারছি না। ‌